চীনে এক্সিলেন্ট স্টুডেন্ট অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি ছাইয়েদুল

প্রবাস ডেস্ক

মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম
মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম। সংগৃহীত ছবি

চীনের চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্সে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থী মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ‘এক্সিলেন্ট ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাওয়ার্ড’ এবং বিভাগে প্রথমস্থান অর্জন করেছেন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় মিলনায়তনে পুরস্কারপ্রাপ্তদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেওয়া হয়। এ বছর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৯ জন আন্তর্জাতিক শিক্ষার্থী এ পুরস্কারের জন্য মনোনীত হন।

universel cardiac hospital

বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট প্রফেসর ডং হুই, চেয়ারম্যান প্রফেসর লু ফুসাই, ভাইস-প্রেসিডেন্ট প্রফেসর ছুয়ে শানতং এবং অন্যান্য শিক্ষক পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ছাইয়েদুল বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে পিএইচডি প্রোগ্রামে ইন্টারন্যাশনাল ট্রেড মেজরে অধ্যয়ন করছেন। উচ্চতর শিক্ষাগ্রহণের জন্য ২০১৮ সালে চীন সরকারের স্কলারশিপে মাস্টার্স প্রোগ্রামে ইন্টান্যাশনাল বিজনেস মেজরে ভর্তি হন তিনি।

ছাইয়েদুল ইসলামের বাড়ি নরসিংদীর মনোহরদী উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের নলুয়া গ্রামে। বাবার নাম মোহাম্মদ লুৎফর রহমান বারিক। দুই ভাই বোনের মধ্যে তিনিই বড়।

পড়াশোনার পাশাপাশি চীনে তিনি একজন গণমাধ্যমকর্মী হিসেবে এবং বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে যুক্ত। ইতোপূর্বে তার ভালো কাজ চীনের প্রভাবশালী সরকারি-বেসরকারি গণমাধ্যমে বেশ প্রশংসা কুড়িয়েছে।

শেয়ার করুন