ঢাকার বিভিন্ন সড়কে যান চলাচলে নিয়ন্ত্রণ

মহানগর প্রতিবেদক

ঢাকার বিভিন্ন সড়কে যান চলাচলে নিয়ন্ত্রণ
সংগৃহীত ছবি

মহান বিজয় দিবস, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী দুদিন ঢাকার বিভিন্ন সড়কে যান চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় প্যারেড স্কয়ারে সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান হবে বৃহস্পতিবার। সেজন্য প্যারেড স্কয়ারের আশপাশের সড়কে গাড়ি চলাচল নিয়ন্ত্রিত হবে।

universel cardiac hospital

গাড়ির জন্য প্যারেড স্কয়ারের অনুষ্ঠানকেন্দ্রিক ২১টি স্থান থেকে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে ট্রাফিক বিভাগ। সেই ডাইভারসন পয়েন্টগুলো হচ্ছে- সোনারগাঁও ক্রসিং, ফার্মগেট ক্রসিং, বিজয় সরণি ক্রসিং, লাভ রোড ক্রসিং পূর্ব প্রান্ত, মহাখালী ক্রসিং ফ্লাইওভার উত্তর, মহাখালী ক্রসিং রেলগেট, প্রধানমন্ত্রীর কার্যালয় লিংক রোড ক্রসিং, খেজুর বাগান ক্রসিং, আগারগাঁও উচ্চ বিদ্যালয়, মিরপুর ১০ নম্বর, সংগীত কলেজ গলি, বিসিএস কম্পিউটার সিটি গলি, পাসপোর্ট অফিস গ্যাপ, নির্বাচন কমিশন অফিস গ্যাপ, ৬০ ফুট রোড, চক্ষু হাসপাতাল গলি, সোহরাওয়ার্দী হাসপাতাল গ্যাপ, কৃষি বিশ্ববিদ্যালয় গ্যাপ, শিশু মেলা ক্রসিং, প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ এবং গণভবন ক্রসিং।

সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত যান চলাচলে এই বিধিনিষেধ থাকবে। আর ১৭ ডিসেম্বর বিকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজার অনুষ্ঠানের জন্য করা হয়েছে ১২টি ‘ডাইভারশন পয়েন্ট’।

এগুলো হচ্ছে- ফার্মগেট ক্রসিং, বিজয় সরণি, উড়োজাহাজ ক্রসিং, খেজুর বাগান ক্রসিং, মানিক মিয়া এভিনিউ পূর্ব প্রান্ত, মানিক মিয়া এভিনিউ পশ্চিম প্রান্ত, ধানমণ্ডি ২৭ পূর্ব প্রান্ত, আড়ং ক্রসিং, আসাদ গেট, গণভবন ক্রসিং, প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ এবং সোহরোওয়ার্দী হাসপাতাল গ্যাপ। দুপুর ১টা থেকে রাত ১১টা পর্যন্ত এই বিধি নিষেধ থাকবে।

এ ছাড়া আজ ১৫ ডিসেম্বর ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের যাতায়াতের কারণে বিভিন্ন সময়ে বিভিন্ন সড়কে সাধারণের গাড়ি চলাচলে বাধা থাকবে।

শেয়ার করুন