নিলামে উঠছে ম্যারাডোনার বাড়ি-গাড়ি

ক্রীড়া প্রতিবেদক

ম্যারাডোনা
ফাইল ছবি

দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর এক বছর পার হয়েছে। তবু তাকে নিয়ে ভক্তদের কৌতূহলে এতটুকু ছেদ পড়েনি। গণমাধ্যমে তাকে নিয়ে নানা খবর আসছে নিয়মিতই। এই তো কদিন আগে আলোচনায় ছিল ম্যারাডোনার চুরি হওয়া দামি ঘড়ি। সেটি উদ্ধার হয়েছে ভারতের আসাম থেকে।

এবার আলোচনায় আর্জেন্টিনার প্রয়াত কিংবদন্তির বাড়ি-গাড়ি। জানা গেছে, আজ রোববার নিলামে উঠছে আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেওয়া ফুটবলারের।

universel cardiac hospital

অনলাইনে এ নিলাম অনুষ্ঠিত হবে। নিলামের নাম রাখা হয়েছে ‘টেন অকশন’। ম্যারাডোনার পাঁচ বৈধ সন্তানরা এই নিলামে সম্মত হয়েছেন। তবে নিলামের বৈধতা নিয়ে প্রশ্ন উঠেছে ইতোমধ্যে।

নিলামে উঠবে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ার্সে অবস্থিত নিজের মা-বাবাকে উপহার দেওয়া ম্যারোডোনার বাড়ি। কিংবদন্তির ব্যবহৃত বেশ কয়েকটি গাড়ি নিলামে তোলা হবে। যার মধ্যে আছে বিএমডব্লু ৭৫০।

গাড়ি-বাড়ির পাশাপাশি ম্যারাডোনার ব্যবহৃত বেশ কিছু জিনিসও নিলামে উঠবে। তার জুতো, টুপি, ফিদেল কাস্ত্রোর সঙ্গে ছবি, টি শার্ট, সই করা গিটার সবমিলিয়ে ৮৭টি জিনিস থাকবে নিলামে।

ম্যারাডোনার বাড়িটির প্রাথমিক দাম ধরা হয়েছে ৯ লাখ ডলার। তার ব্যবহৃত বিএমডব্লু ৭৫০ গাড়ির ন্যূনতম দাম রাখা হয়েছে আড়াই লাখ ডলার। এই গাড়িতে চড়েই একবার সরাসরি মাঠে ঢুকেছিলেন ম্যারাডোনা।

নিলামটি ঘিরে উচ্ছ্বাস-উদ্দীপনা চলছে আয়োজকদের মাঝে। অনেক সাড়া পাবেন বলে আশা তাদের।কারণ সারা বিশ্বে ম্যারাডোনার অগণিত ভক্ত ছড়িয়ে আছে।

আয়োজকদের আশা, প্রিয় তারকার স্মৃতিবিজড়িত জিনিস কেনার জন্য নিলামে ঝাঁপিয়ে পড়বে তার ভক্তরা।

তথ্যসূত্র: রয়টার্স

শেয়ার করুন