ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস ২০২১ বর্ণাঢ্য ও যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছে ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয় (ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া)।

শনিবার (১৮ ডিসেম্বর) বেলা ৩.৩০ মিনিটে আলোচনা সভা, পুরস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে জাঁকজমকভাবে মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়।

universel cardiac hospital

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। প্রধান অতিথির বক্তৃতায় তিনি এদেশের শিক্ষার্থী সমাজকে স্বাধীনতার চেতনায় সোনার বাংলাদেশ গড়ার জন্য আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারুক আহম্মদ উল্লা খান এর সভাপতিত্বে আলোচনা সভায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মেসবাহ কামাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ফাহিমা খাতুন, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক জনাব হায়াত-উদ-দৌলা খাঁন, পুলিশ সুপার জনাব মোহাম্মদ আনিসুর রহমান এবং অদিবাসী ও সংখ্যালঘু বিষয়ক সংসদীয় ককাস এর যুগ্ম সমন্বয়ক জান্নাত এ ফেরদৌসী।

অনুষ্ঠানে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত রচনা, সংগীত ও আবৃত্তি প্রতিযোগিতার পুরস্কারপ্রাপ্তদের মাঝে বই, সনদ ও নগদ অর্থ উপহার হিসেবে তুলে দেন প্রধান অতিথি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। আলোচনা সভা শেষে আয়োজন করা হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

শেয়ার করুন