অভিজিৎ হত্যাকারীদের তথ্য দিলে ৪৩ কোটি টাকা পুরস্কার দেবে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক

অভিজিৎ রায়
অভিজিৎ রায়। ফাইল ছবি

বাংলাদেশে ২০১৫ সালে ব্লগার ও লেখক অভিজিৎ রায় হত্যাকাণ্ডের সন্দেহভাজন ‘মূল পরিকল্পনাকারী’ সৈয়দ জিয়াউল হক ওরফে মেজর জিয়া এবং আকরাম হোসেনের বিষয়ে তথ্য দিলে ৫০ লাখ মার্কিন ডলার পর্যন্ত পুরস্কার দেবে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৪২ কোটি ৮৯ লাখ টাকারও বেশি।

সোমবার (২০ ডিসেম্বর) এ সংক্রান্ত এক ঘোষণায় বিষয়টি নিশ্চিত করেছে দপ্তরের ‘রিওয়ার্ডস ফর জাস্টিস’ কর্মসূচি।

universel cardiac hospital

‘রিওয়ার্ডস ফর জাস্টিস’র ভেরিফায়েড টুইটার হ্যান্ডেলে ‘বাংলাদেশে মার্কিন নাগরিকদের ওপর হামলার জন্য তথ্য দিলে পুরস্কার’র কথা উল্লেখ করে একটি পোস্টার প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি ঢাকায় একটি বইমেলা থেকে বেরোনোর সময় আল-কায়েদা সংশ্লিষ্ট সন্ত্রাসীরা মার্কিন নাগরিক অভিজিৎ রায়কে হত্যা করে এবং তার স্ত্রী রাফিদা বন্যা আহমেদকে আহত করে।’

Rewards for Justice@RFJ_USA·Reward! Up to $5 Million for Information On Attack Against Americans in Bangladesh In 2015, terrorists killed Avijit Roy and wounded his wife, Rafida Ahmed, in Dhaka, Bangladesh. If you have info on those responsible for this heinous attack, text us at the number below.

‘ওই হামলায় জড়িত থাকায় বাংলাদেশের একটি আদালত ছয়জনকে দোষী সাব্যস্ত করে সাজা দিয়েছে। আসামীদের মধ্যে দুজন- সৈয়দ জিয়াউল হক (ওরফে মেজর জিয়া) এবং আকরাম হোসেনের অনুপস্থিতিতে বিচারকার্য সম্পন্ন হয়েছিল এবং তারা এখনো পলাতক।’

এরপর একটি ফোন নম্বর ও টুইটার হ্যান্ডেলের কথা উল্লেখ করে পোস্টারে বলা হয়, জিয়াউল হক, আকরাম হোসেন বা হামলার সঙ্গে জড়িত অন্য কারো সম্পর্কে আপনার কাছে কোনো তথ্য থাকলে নিচের নম্বরটি ব্যবহার করে সিগন্যাল, টেলিগ্রাম বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে আমাদের জানান। তার জন্য আপনি পুরস্কারও পেতে পারেন।

শেয়ার করুন