মাদাগাস্কার উপকূলে নৌকাডুবিতে নিহত বেড়ে ৮৩

আন্তর্জাতিক ডেস্ক

নৌকাডুবি
ফাইল ছবি

পূর্ব আফ্রিকার দেশ মাদাগাস্কারে নৌকাডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৩ জনে। এ ঘটনায় এখনও পাঁচ জন নিখোঁজ রয়েছেন। গত সোমবার দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় উপকূলীয় এলাকায় একটি কার্গো নৌকাডুবির ঘটনায় তারা প্রাণ হারান। বুধবার (২২ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

এদিকে মাদাগাস্কারের মেরিটাইম কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবারের এই নৌকাডুবির ঘটনায় বুধবার পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৩ জনে। এছাড়া এ ঘটনায় এখনও পাঁচজন নিখোঁজ থাকলেও খারাপ আবহাওয়ার কারণে উদ্ধার ও তল্লাশি অভিযান বন্ধ রয়েছে।

universel cardiac hospital

রয়টার্স জানিয়েছে, ডুবে যাওয়া নৌকাটি মূলত কার্গো হিসেবে বা পণ্য পরিবহনের জন্য অনুমোদিত ছিল। তবে গত সোমবার সেটি অবৈধভাবে যাত্রী পরিবহনের কাজ করতে গিয়ে ডুবে যায় এবং বিপুল সংখ্যক এই প্রাণহানির ঘটনা ঘটে। দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে অবশ্য ১৭ জনের প্রাণহানির কথা জানানো হয়েছিল।

মাদাগাস্কারের মেরিটাইম অ্যান্ড রিভার পোর্ট এজেন্সি (এপিএমএফ) জানিয়েছে, কার্গো নৌকা ডুবে যাওয়ার পর ৫০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়া নিখোঁজ ৫ জনের সন্ধানে বৃহস্পতিবার ফের উদ্ধার ও তল্লাশি অভিযান শুরু হয়।

শেয়ার করুন