বিসিবির পরিচালনা পর্ষদের সভা আজ, আসতে পারে একাধিক সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ক্রিকেট বোর্ড
ফাইল ছবি

আজ শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনেও ব্যস্ত থাকবে মিরপুরের বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রাঙ্গণ। দুপুর সাড়ে ৩টায় বসবে বিসিবির পরিচালনা পর্ষদের সভা। নির্বাচনের পর এটি ক্রিকেট বোর্ডের দ্বিতীয় আনুষ্ঠানিক বৈঠক। এই বৈঠক থেকে আসতে পারে গুরুত্বপূর্ণ একাধিক সিদ্ধান্ত।

অক্টোবরে নির্বাচনের পর প্রথম বোর্ড সভায় পুনরায় সভাপতি নির্বাচিত হন নাজমুল হাসান পাপন। তবে আগের মেয়াদে যারা পরিচালকের দায়িত্ব পালন করছিলেন, তারাই ধরে রাখেন নিজ নিজ বিভাগের চেয়ার। সে দায়িত্বে পাকাপাকিভাবে কারা থেকে যাচ্ছেন, কারা হারাচ্ছেন, কারা নতুন আসছেন, কোন চেয়ারগুলোতে রদবদল হচ্ছে সে সবই মূল এজেন্ডা আজকের বোর্ড সভায়।

universel cardiac hospital

ক্রিকেট অপারেশন বিভাগের দায়িত্ব নিতে না চাওয়া আকরাম খান শেষ পর্যন্ত একই আসনে থাকছেন নাকি বদল হচ্ছে তার চেয়ার, সেদিকেই দৃষ্টি থাকবে বেশি। শেষ পর্যন্ত সাবেক এই অধিনায়ক কোনো বিভাগের পদে বসবেন কি না, সেটিও আছে আলোচনায়।

দৃষ্টি থাকবে নতুন চার পরিচালকের দিকে। ক্রিকেট পাড়ায় গুঞ্জন, নতুনদের মধ্যে কেউ দায়িত্ব পেতে পারেন বোর্ডের কোনো একটি বিভাগে। বোর্ড সভাপতি সংবাদমাধ্যমের সামনেই বলেছিলেন, কেউ কোনো পদের জন্য আগ্রহ দেখালে সেটি সরাসরি প্রস্তাব দিতে। জানা গেছে, অনেকেই দায়িত্ব নিতে চেয়ে আগ্রহ প্রকাশ করেছেন। অনেকেই দায়িত্ব ছেড়েছেন সভাপতির উপর। যারা এই মুহূর্তে বিভিন্ন বিভাগের দায়িত্ব আছেন, তারাও তাকিয়ে পাপনের সিদ্ধান্তের দিকে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আপনারা ইতোমধ্যে জেনেছেন গঠনতন্ত্র অনুসারে আমাদের স্ট্যান্ডিং কমিটি গঠনের একটা বিষয় আছে। সেটা চূড়ান্ত করতে পারবো বলে আশা করি। অন্তত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পজিশনগুলো।’

বোর্ড সভায় এজেন্ডায় থাকবে পূর্বাচলে হতে যাওয়া শেখ হাসিনা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। বাংলাদেশ প্রিমিয়ার লিগের নানা বিষয় নিয়েও আলোচনা হবে।

নিজামউদ্দিন বললেন, ‘শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের কিছু পরিকল্পনা ছিল, সেগুলোর কিছু বিষয় সভায় আসবে। আমাদের পরবর্তী যে পদক্ষেপ, কনসালটেন্ট নিয়োগের ব্যাপারে বোর্ড থেকে কিছু পরামর্শ নেওয়া হবে। এ ছাড়া কিছু আর্থিক বিষয় ও রুটিন বিষয় থাকবে।’

তবে এই সভায় উঠছে না কোচ আর নির্বাচকদের ভাগ্যের ইস্যু। এমনকি জাতীয় দল নিয়ে বড় কোনো সিদ্ধান্ত আসবে না এই বোর্ড সভা থেকে।

শেয়ার করুন