দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাওয়া ছাড়া বিকল্প নেই: রাশেদ খান মেনন

নিজস্ব প্রতিবেদক

রাশেদ খান মেনন
ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। ফাইল ছবি

সংলাপের মাধ্যমে জনমত গঠন করে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তিনি বলেছেন, গণতন্ত্রে সংলাপ খুব গুরুত্বপূর্ণ। যারা সংলাপ নিয়ে সমালোচনা করছে তাদের জনমত গঠন করে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানাই। দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাওয়া ছাড়া বিকল্প নেই।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপ শেষে এ কথা জানান তিনি। স্বাধীন, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন রাষ্ট্রপতি।

universel cardiac hospital

সংলাপের পঞ্চম দিনে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা শেষে ওয়ার্কার্স পার্টির সভাপতি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, প্রয়োজনে একদিনেও আইন প্রণয়ন করা যায়। ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের আইনতো আমরা একদিনেই করেছি। আইন প্রণয়নের বিষয়ে রাজনৈতিক দলগুলো ঐকমত্য আছে এখন সেটা করার উদ্যোগ নেওয়া দরকার।

নির্বাচন কমিশন আইন গঠনের বিষয়ে জোর দিয়ে রাশেদ খান মেনন বলেন, নতুন বছরে শুরুর অধিবেশনে আইন প্রণয়ন করা যেতে পারে। আইন করতে হবে, প্রয়োজনে একদিনেও আইন প্রণয়ন করা যায়। সার্চ কমিটি গঠনের বিষয়ে তিনি বলেন, সার্চ কমিটি গঠনের ক্ষেত্রে কার্যকরী কমিটির পরামর্শ দিয়েছি। দুজন নারী সদস্য রাখার প্রস্তাব দিয়েছি।

সংসদে রাজনীতিবিদ কমে গেছে দাবি করে মেনন বলেন, রাজনীতিতে যে টাকার খেলা চলছে তা বন্ধ করতে শক্তিশালী নির্বাচন কমিশন প্রয়োজন।

শেয়ার করুন