ইংল্যান্ডের পর অস্ট্রেলিয়া শিবিরেও করোনার হানা, শঙ্কায় অ্যাশেজ

ক্রীড়া প্রতিবেদক

ইংল্যান্ডকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। সংগৃহীত ছবি

সিডনিতে অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্ট ঘিরে শঙ্কা বাড়ছেই। ইংলিশ শিবিরে করোনার খবর পাওয়া গেলেও তৃতীয় টেস্টটি মাঠে গড়িয়েছিল। এবার করোনা হানা দিলো অস্ট্রেলিয়ার ড্রেসিংরুমেও।

ব্যাটার ট্রাভিস হেড করোনা পজিটিভ হওয়ায় অস্ট্রেলিয়া দলের মেলবোর্ন থেকে সিডনির ফ্লাইট বিলম্বিত হয়েছে। এখনও তার রিপ্লেসমেন্ট ঘোষণা করতে পারেনি টিম অস্ট্রেলিয়া। তবে জানা গেছে, দলের সাথে থাকা উসমান খাজা সুযোগ পেতে পারেন।

universel cardiac hospital

শুক্রবার সকালে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, রুটিন টেস্টে হেডের করোনা পজিটিভ হওয়ার খবর। তার মধ্যে কোনো উপসর্গ নেই। মেলবোর্নে পার্টনারের সঙ্গে সাতদিনের আইসোলেশনে থাকবেন এই ক্রিকেটার।

এদিকে দলে আরও করোনার শঙ্কায় মিচেল মার্শ, নিক ম্যাডিসন এবং জশ ইংলিশকে তড়িঘড়ি করে স্কোয়াডে যোগ করেছে অস্ট্রেলিয়া।

ইংল্যান্ড আলাদা বিমানে করে সিডনিতে যাচ্ছে। তাদের দলের সঙ্গে নেই কোচ ক্রিস সিলভারউড। তার পরিবারের একজন করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। অর্থাৎ সিডনি টেস্ট মাঠে গড়ালে কোচ ছাড়াই খেলতে হবে ইংল্যান্ডকে। সব মিলিয়ে ইংলিশ শিবিরে সাতজন করোনার আক্রমণে পড়লেন, তার মধ্যে তিনজন সাপোর্ট স্টাফ, চারজন পরিবারের সদস্য। যদিও গত ২৪ ঘণ্টায় ইংলিশ ক্রিকেটারদের সবাই করোনা নেগেটিভ হয়েছেন বলে জানা গেছে।

এদিকে আইসিসির ম্যাচ রেফারি ডেভিড বুনও করোনা আক্রান্ত হয়ে সিডনি টেস্ট মিস করছেন। তার বদলে ম্যাচ রেফারির দায়িত্ব পেয়েছেন নিউ সাউথ ওয়েলসের স্টিভ বার্নার্ড।

৫ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা সিরিজের চতুর্থ টেস্টটি। পাঁচ ম্যাচের অ্যাশেজে ৩-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

শেয়ার করুন