সরাইলে ‘আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষাবৃত্তি ২০২২’ প্রদান

নিজস্ব প্রতিবেদক

রোববার (৯ জানুয়ারি) ব্রাহ্মণবাড়ীয়ার সরাইলে অষ্টমবারের মতো অনুষ্ঠিত হলো ‘আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষাবৃত্তি ২০২২’। ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর প্রাঙ্গণে এই বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়।

প্রয়াত আশুতোষ চক্রবর্ত্তীর পরিবারের পক্ষ থেকে বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও ৭৫ জন ছাত্র-ছাত্রীকে (সরাইল ও আশুগঞ্জ উপজেলার ১৩টি শীর্ষস্থানীয় স্কুলের ষষ্ঠ থেকে দশম শ্রেণির মেধাতালিকায় প্রথম স্থান অধিকারী) বৃত্তি প্রদান করা হয়। আর্থিক অনুদানের পাশাপাশি প্রত্যেক বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীকে মেডেল, ক্রেস্ট, সার্টিফিকেট ও গিফ্ট বক্স প্রদান করা হয়।

universel cardiac hospital

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী এম এ মান্নান। তিনি তাঁর বক্তব্যে ছাত্র-ছাত্রীদের পড়াশুনোর প্রতি অধিক মনোযোগী হবার উপদেশ দেন। তিনি বলেন, শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতি করতে পারে না তাই শিক্ষা ব্যবস্থার ওপর সর্বোচ্চ জোর দিতে হবে।

প্রধান অতিথি এমন একটি নান্দনিক ও ছাত্র-ছাত্রীদের উৎসাহমূলক বৃত্তি প্রদানের জন্য প্রয়াত আশুতোষ চক্রবর্ত্তীর পরিবারকে আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতাল এর ব্যবস্থাপনা পরিচালক ও ‘আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষাবৃত্তি’র সদস্যসচিব ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী।

রাজধানী ঢাকার মহাখালিস্থ ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতাল (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) এর চেয়ারম্যান, বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, এফবিসিসিআইয়ের পরিচালক ও প্রয়াত আশুতোষ চক্রবর্ত্তীর জ্যেষ্ঠ কন্যা প্রীতি চক্রবর্ত্তী সিআইপির সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদ এর বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ এর সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) এর সংসদ সদস্য উকিল আব্দুস ছাত্তার ভূঁঞা, ব্রাহ্মণবাড়িয়া সংরক্ষিত মহিলা আসন-৩১২ এর সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ), ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, সরাইলের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল হক মৃদুল, সরাইল সার্কেলের সিনিয়র এএসপি মোহাম্মদ আনিছুর রহমান, সরাইল থানার ওসি মো. আসলাম হোসেন এবং সরাইল উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট মো. নাজমুল হোসেন।

শেয়ার করুন