উপাচার্যের পদত্যাগ দাবিতে শাবিপ্রবি শিক্ষার্থীদের কাফন মিছিল

নিজস্ব প্রতিবেদক

শিক্ষার্থীদের কাফন মিছিল

এবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে কাফনের কাপড় পরে মিছিল করেছেন শিক্ষার্থীরা। আমরণ অনশনে শিক্ষার্থীরা গুরুতর অসুস্থ হয়ে পড়লেও প্রশাসন এখন পর্যন্ত কার্যকর কোনো পদক্ষেপ না নেওয়ায় এমন কর্মসূচি পালন করছেন বলে জানান তারা।

আজ শনিবার বিকালে আন্দোলনরত সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা কাফন মিছিলটি বের করেন।

universel cardiac hospital

আন্দোলনরত শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আমরণ অনশনের চতুর্থ দিন শনিবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ জন। শিক্ষার্থীরা মৃত্যুর দিকে গেলেও প্রশাসন এখন পর্যন্ত কার্যকর কোনো পদক্ষেপ নিচ্ছে না। উপাচার্য পদত্যাগ করছেন না। এ কারণেই বাধ্য হয়ে কাফনের কাপড় পরে মৌন মিছল।

শিক্ষার্থীরা জানান, তাদের একটাই দাবি ভিসি ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগ। প্রয়োজনে তারা মারা যাবেন, তবু আন্দোলন থেকে পিছপা হবেন বলে জানান।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে ১২ জানুয়ারি দুপুর থেকে শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করেন। তাদের মধ্যে নয়জন ছাত্রী ও ১৫ জন ছাত্র। ইতোমধ্যে অনেকেই অসুস্থ হয়ে চিকিৎসা নিচ্ছেন। তবে তারা অনশন অব্যাহত রেখেছেন।

শেয়ার করুন