তামিম আর জাতীয় দলে টি-টোয়েন্টি খেলবেন না : পাপন

ক্রীড়া প্রতিবেদক

নাজমুল হাসান পাপন-তামিম ইকবাল
নাজমুল হাসান পাপন-তামিম ইকবাল। ফাইল ছবি

ঢাকা আর চট্টগ্রাম ম্যাচ শেষ হতেই ক্রিকেট পাড়ায় ছড়িয়ে পড়েছে চাঞ্চল্যকর খবর, টি-টোয়েন্টি ফরম্যাটে আর খেলবেন না তামিম ইকবাল খান। আবার কেউ কেউ বলছেন এই ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দেশসেরা ওপেনার। ব্যাপারটা আসলে কী? সত্যিই তামিম টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন? কবে কখন কোথায় একথা বলেছেন তামিম? ঘটনা কী সত্যি? ভেতরের ব্যাপাটি ভিন্ন। তামিম নিজ মুখে মিডিয়ায় বলেননি যে, তিনি আর জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলবেন না। তাহলে এমন কথা ছড়ালো কিভাবে? গুঞ্জনটি মূলত চাউর হয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের এক মন্তব্য থেকে।

আজ (শনিবার) রাতে বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর মিনিস্টার ঢাকার ম্যাচ শেষে বেরিয়ে যাওয়ার সময় শেরে বাংলার গেটে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথোপকথনের এক পর্যায়ে বিসিবি সভাপতি বলেন, তামিম আমাকে বলেছে যে, আপনি আমাকে টি-টোয়েন্টি ফরম্যাটে জোর করবেন না। আপনি বললে আমাকে আসতেই হবে। তবে আমি আসলেই এই ফরম্যাটে খেলতে চাই না।

universel cardiac hospital

তবে তামিমের এই কথাটা বিপিএল চলার সময়ে নয়। এটা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের কথা। তখন তামিমকে দলে ফেরাতে চেয়েছিলেন পাপন। সেই সময় তামিমকে আকার ইঙ্গিতে অধিনায়ক হওয়ার প্রস্তাবও নাকি দেওয়া হয়েছিল।

সেই প্রসঙ্গ টেনে পাপন বলেন, তামিমের সাথে শেষ যখন কথা হয়েছে আমি বলেছিলাম-তুমি টি-টোয়েন্টিতে আবার ফেরত আসো। এটা ছাড়বা কেন। তুমি আমাদের বেস্ট ওপেনার। অবশ্যই তোমার থাকা উচিত। টেলিফোনে কথা হয়েছিল। ও আমাকে একটা কথা বলেছে আপনি আমাকে জোর করবেন না। আপনি বললে তো আসতেই হবে। আমি আসলেই এই ফরম্যাটে খেলতে চাই না।

‘এটা বলার পর আমার মনে হয়েছে, ওকে আর কিছু বলা উচিত না। কেউ যদি খেলতেই না চায়, থাহলে কাউকে জোর করে একটা ফরম্যাটে খেলানো ঠিক না’-যোগ করেন পাপন।

তার মানে আনুষ্ঠানিক অবসর না হলেও তামিমের টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ ধরে নেওয়া যায়। এখন তামিম যদি সিদ্ধান্ত পাল্টানোর ঘোষণা না দেন, তবে বুঝতে হবে তিনি আর লাল-সবুজ জার্সি গায়ে চাপিয়ে টি-টোয়েন্টি খেলবেন না।

শেয়ার করুন