‘এটিএন বাংলা-উন্নয়নে বাংলাদেশ অ্যাওয়ার্ড’ পেলেন মোকতাদির চৌধুরী এমপি

নিজস্ব প্রতিবেদক

উন্নয়নে বাংলাদেশ অ্যাওয়ার্ড পেলেন মোকতাদির চৌধুরী এমপি
সংগৃহীত ছবি

মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় ‘এটিএন বাংলা-উন্নয়নে বাংলাদেশ অ্যাওয়ার্ড-২০২১’ পেয়েছেন ব্রাহ্মণবাড়িয়াবাসীর প্রাণের নেতা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান, মত ও পথ সম্পাদক এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। ‘মুক্তিযুদ্ধে বিশেষ অবদান’ ক্যাটাগরিতে তাঁকে এ সম্মাননা প্রদান করা হয়।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)-এর ৮ নম্বর ফ্লোরে এটিএন বাংলা ‘উন্নয়নে বাংলাদেশ অ্যাওয়ার্ড’-২০২১ সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়।

universel cardiac hospital

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, অর্থনীতি, যোগাযোগ, সংস্কৃতি, ক্রীড়া ও প্রশাসনসহ বিভিন্ন খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখা বিশিষ্ট ব্যক্তিবর্গকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে এটিএন নিউজ ও এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। অনুষ্ঠানে দেশ-বিদেশের বরেণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও যারা অ্যাওয়ার্ড লাভ করেন- বাংলাদেশের উন্নয়নে বিদেশি রাষ্ট্রদূতের অবদান ক্যাটাগরিতে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিজ এক্সিলেন্সি মি. ইতো নাওকি; দুর্যোগ ব্যবস্থাপনায় বিশেষ অবদান ক্যাটাগরিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান; ক্রীড়া খাতে বিশেষ অবদান ক্যাটাগরিতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল; যাতায়াত ও কারিগরি শিক্ষায় বিশেষ অবদান ক্যাটাগরিতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান; সংস্কৃতি ও মিডিয়া খাতে বিশেষ অবদান ক্যাটাগরিতে এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান; চা শ্রমিকদের শিক্ষা ও জীবন মান উন্নয়নে বিশেষ অবদান ক্যাটাগরিতে মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক চীফ হুইপ বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ আলহাজ্ব আব্দুস শহীদ এমপি; অবহেলিত হাওড় অঞ্চলের উন্নয়নে বিশেষ অবদান ক্যাটাগরিতে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি; মৎসজীবী ও রাখাইন সম্প্রদায়ের জীবন মান উন্নয়নে বিশেষ অবদান ক্যাটাগরিতে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মুহিব্বুর রহমান মুহিব এমপি; শিক্ষা খাতে বিশেষ অবদান ক্যাটাগরিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক; চিকিৎসা খাতে বিশেষ অবদান ক্যাটাগরিতে  প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা.  এবিএম আব্দুল্লাহ; কৃষি খাতে বিশেষ অবদান ক্যাটাগরিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রতিষ্ঠাতা ও ডীন অধ্যাপক ড. তোফাজ্জল ইসলাম; শিক্ষা খাতে বিশেষ অবদান ক্যাটাগরিতে নর্দান গ্রুপের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ;  অর্থনীতিতে বিশেষ অবদান ক্যাটাগরিতে এন আর বি সি ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল; জেলা প্রশাসন ক্যাটাগরিতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্মসচিব সৈয়দা ফারহানা কাউনাইন; দক্ষ জনশক্তি তৈরিতে বিশেষ অবদান ক্যাটাগরিতে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান (সচিব) দুলাল কৃষ্ণ সাহা; আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়ন ক্যাটাগরিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলওয়ার হোসেন; পরিবেশ গবেষণা ও উন্নয়নে বিশেষ অবদান ক্যাটাগরিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার; গ্রামীণ যোগাযোগের উন্নয়ন ক্যাটাগরিতে গ্রামীণ রাস্তায় ব্রিজ কালভার্ট নির্মাণ প্রকল্প, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়; হিজরা ও বেদে সম্প্রদায়ের জীবন মান উন্নয়নে বিশেষ অবদান ক্যাটাগরিতে বাংলাদেশ পুলিশ, ঢাকা রেঞ্জ-এর ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) হাবিবুর রহমান-বিপিএম (বার) পিপিএম (বার); সামাজিক উন্নয়নে বিশেষ অবদান ক্যাটাগরিতে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম; প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে বিশেষ অবদান ক্যাটাগরিতে ড্রিম ফর ডিসএবিলিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. হেদায়তুল আজিজ মুন্না।

অনুষ্ঠানে টাইটেল পার্টনার হিসেবে লিও আইসিটি কেবলস লি. এবং আয়োজন সহকারী পার্টনার ছিল প্রপার সলিউশন্স। অনুষ্ঠানটি পরিকল্পনা করেন মো. মানসুরুল হক, পরিচালনা করেন এটিএন বাংলার সিনিয়র প্রযোজক মোশতাক হোসেন। উপস্থাপনা করেন মো. মানসুরুল হক ও মৌসুমী মৌ।

শেয়ার করুন