আন্তর্জাতিক জন-ইতিহাস ইনস্টিটিউটের সম্মাননা পেলেন মোকতাদির চৌধুরী এমপি

মোহাম্মদ সজিবুল হুদা

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও চেতনা সর্বত্র প্রচারের স্বীকৃতিস্বরূপ বিশেষ সম্মাননা পেলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং মত ও পথ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

১২ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এন্ড হিজ লিগ্যাসি’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

universel cardiac hospital

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার হলে আন্তর্জাতিক জন-ইতিহাস ইনস্টিটিউট এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ, প্রত্নতত্ত্ব বিভাগ ও বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউটের যৌথ আয়োজনে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক জন-ইতিহাস ইনস্টিটিউটের প্রেসিডেন্ট এবং সেমিনারের আহবায়ক অধ্যাপক ড. মেসবাহ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সেমিনারের যুগ্ম আহবায়ক এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এটিএম আতিকুর রহমান। বক্তব্য রাখেন- ভারতের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক প্রদীপ কুমার দাস, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মোজাহিদুল ইসলাম, বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন