ট্রাকচাপায় প্রাণ গেল রাবি শিক্ষার্থীর, আগুন-ভাঙচুর

রাবি প্রতিনিধি

নিজ ক্যাম্পাসেই ট্রাকচাপায় মাহবুব হাবিব হিমেল নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী নিহত হয়েছেন। তিনি চারুকলা অনুষদের গ্রাফিক্স ডিজাইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। এ সময় আরও দুজন আহত হয়েছেন।

মঙ্গলবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের সামনে একটি বেপরোয়া ট্রাক তার প্রাণ কেড়ে নেয়। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পাঁচটি ট্রাকে আগুন দেন এবং কয়েকটি গাড়ি ও নির্মাণাধীন ভবন ভাঙচুর করেন। এ সময় প্রক্টর লিয়াকত আলী ঘটনাস্থলে এলে তাকে ধাওয়া করেন বিক্ষুব্ধ ছাত্ররা।

universel cardiac hospital

প্রত্যক্ষদর্শীরা জানান, হিমেলসহ তিনজন একটি মোটরসাইকেলে করে শহীদ হবিবুর রহমান হলের সামনে দিয়ে যাচ্ছিলেন। এ সময় পাথরবাহী একটি ট্রাক তাদের মোটরসাইকেলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই হিমেলের মৃত্যু হয়। আর বাকি দুজন আহত হন। তাদের একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রক্টর লিয়াকত আলী জানান, বিশ্ববিদ্যালয় এলাকায় ভবন নির্মাণ হচ্ছে। এজন্য মালামাল আনা-নেওয়ার জন্য কয়েকটি ট্রাক কাজ করছে। এর মধ্যে একটি ট্রাকের নিচে চাপা পড়ে হিমেল মারা যান।

শিক্ষার্থীদের অভিযোগ, ভবন নির্মাণের মালামাল আনা-নেওয়া করতে প্রচুর ট্রাক ক্যাম্পাসে যাতায়াত করছে। তবে এসব ট্রাকের গতিবিধি নিয়ন্ত্রণে প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। এজন্য প্রক্টর লিয়াকত আলীকে তারা ধাওয়া দেন।

এদিকে হিমেলের মৃত্যুর ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশের সদস্যদের ক্যাম্পাস থেকে বের করে দিয়েছেন। রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনের সামনে পুলিশের শতাধিক সদস্য জড়ো হন। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাদেরকে পিছু হটতে বাধ্য করান।

এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, যে পুলিশ আমাদের নিরাপত্তা দিতে পারে না, ক্যাম্পাসে সেই পুলিশের দরকার নাই। আমাদের ক্যাম্পাসে আমরাই নিরাপত্তা নিশ্চিত করবো।

শেয়ার করুন