আফগানিস্তান সিরিজের সূচি ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের আসন্ন হোম সিরিজের সূচি অবশেষে চূড়ান্ত হয়েছে। সব জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে দেশের হোম অব ক্রিকেট মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেও রাখা হয়েছে দুইটি ম্যাচ।

প্রাথমিকভাবে ধরা হয়েছিল চট্টগ্রাম ও সিলেটে হবে আফগানিস্তানের বিপক্ষে তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু বাংলাদেশ ক্রিকেট লিগের ওয়ানডে পর্বে সিলেটের উইকেটে তেমন রান হয়নি বিধায় বাদ দেওয়া হয় এই ভেন্যু।

universel cardiac hospital

তাই সিলেটের বদলে ঢাকায় দুই ম্যাচ আনার ব্যাপারে অনানুষ্ঠানিক সিদ্ধান্ত হয়। তবে এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ড ভেবেছিল, শুধু চট্টগ্রামেই পুরো পাঁচটি ম্যাচ আয়োজন করার কথা। শেষ পর্যন্ত আর তা হয়নি।

বৃহস্পতিবার রাতে প্রকাশিত সূচি অনুযায়ী, ওয়ানডে সিরিজের তিন ম্যাচ হবে চট্টগ্রামে। এরপর টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় আসবে দুই দল।

আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু ওয়ানডে সিরিজ। পরে টি-টোয়েন্টির লড়াই হবে ৩ মার্চ থেকে। ওয়ানডে ম্যাচগুলো শুরু বেলা ১১টা থেকে, টি-টোয়েন্টি মাঠে গড়াবে দুপুর ৩টায়।

আফগানিস্তান সিরিজের পূর্ণাঙ্গ সূচি

প্রথম ওয়ানডে – ২৩ ফেব্রুয়ারি, চট্টগ্রাম (বেলা ১১টা)
দ্বিতীয় ওয়ানডে – ২৫ ফেব্রুয়ারি, চট্টগ্রাম (বেলা ১১টা)
তৃতীয় ওয়ানডে – ২৮ ফেব্রুয়ারি, চট্টগ্রাম (বেলা ১১টা)

প্রথম টি২০ – ৩ মার্চ, ঢাকা (দুপুর ৩টা)
দ্বিতীয় টি২০ – ৫ মার্চ, ঢাকা (দুপুর ৩টা)

উল্লেখ্য, এ দুই সিরিজ খেলতে আগামী ১২ ফেব্রুয়ারি বাংলাদেশে চলে আসবে আফগানিস্তান দল। তারপর তারা সিলেটে করবে কন্ডিশনিং ক্যাম্প। অন্যদিকে ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারির মধ্যে বাংলাদেশ দল ঘোষণার কথা জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

শেয়ার করুন