২১ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে শ্রেণিকক্ষে পাঠদান

নিজস্ব প্রতিবেদক

বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান
ফাইল ছবি

করোনাভাইরাসের বিস্তাররোধে আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে স্কুল-কলেজের চলমান ছুটি। এ সময় শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ থাকলেও টেলিভিশন ও অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু থাকবে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

universel cardiac hospital

অফিস আদেশে বলা হয়, করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তাররোধে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসনের চিঠির আলোকে আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত এ বিভাগের আওতাধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ থাকবে। এসময় টেলিভিশন ও অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু থাকবে।

গত বুধবার (২ ফেব্রুয়ারি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছিলেন, করোনার বিস্তাররোধে আরও দুই সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ থাকবে। সময় বাড়ানো হবে। কোভিড-১৯ বিষয়ক জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটির সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

এসময় দেশের সব স্কুল-কলেজের অফলাইন ক্লাস বন্ধ রাখা হবে। এর পরদিন শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে ১৫ দিনের ছুটি উল্লেখ করা হয়েছে। ২১ ফেব্রুয়ারি মাতৃভাষা দিবসে জাতীয় ছুটি হওয়ায় আরও একদিন ছুটি বাড়ানো হয়েছে। যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে শিক্ষাপ্রতিষ্ঠানের অন্যান্য কার্যক্রম অব্যাহত রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে অফিস আদেশে।

শেয়ার করুন