নিপুণকে বিজয়ী ঘোষণার পর যা বললেন জায়েদ

বিনোদন প্রতিবেদক

জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করা হয়েছে অভিনেত্রী নিপুণ আক্তারকে। এদিকে নিপুণকে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ঘোষণা করা এবং নিজের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তকে ‘হাস্যকর’ বলে অভিহিত করেছেন জায়েদ খান। এমন সিদ্ধান্তের জন্য তিনি এবারের নির্বাচনে আপিল বোর্ডের দায়িত্ব পালনকারী সদস্যদের বিরুদ্ধে মামলা করারও হুঁশিয়ারি দেন।

শনিবার এফডিসিতে এক বৈঠকের তার প্রার্থিতা বাতিল ও নিপুণকে জয়ী ঘোষণার পর এই প্রতিক্রিয়া দিলেন জায়েদ খান।

universel cardiac hospital

আপিল বোর্ডের সিদ্ধান্তকে আইন বহির্ভূত উল্লেখ করে শিল্পী সমিতির দুইবারের এই সাধারণ সম্পাদক বলেন, আপিল বোর্ডের কোনো অধিকারই নেই এমন সিদ্ধান্ত দেওয়ার। ক্ষমতাও নেই। তারা ৩০ জানুয়ারি থেকেই ডিজলভ। কারণ, ওই দিন চূড়ান্ত ফলাফল ঘোষণা করে স্বাক্ষর দিয়ে তারা তাদের কাজ শেষ করেছেন। সেই ঘটনার পাঁচ দিন পর কেন এই সিদ্ধান্ত? কোন ক্ষমতায় এটি হলো?’

অভিনেতা জানান, দ্রুত সময়ের মধ্যে তিনি তার পরবর্তী পদক্ষেপ নেবেন এবং তা জানিয়েও দেবেন। জায়েদ খান বলেন, ‘এখনই সব শেষ নয়।’

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনে নিপুণকে ১৩ ভোটে হারিয়ে তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে জয় পান জায়েদ খান। কিন্তু নির্বাচনের দিন থেকেই জায়েদের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ তুলে আসছিলেন নিপুণ আক্তার। এ নিয়ে তিনি গত ৩০ জানুয়ারি সংবাদ সম্মেলন করেন এবং পরদিন সমাজকল্যাণ মন্ত্রণালয়ে লিখিত অভিযোগও দেন। সেখানে তিনি জায়েদের প্যানেল থেকে কার্যনির্বাহী পদে জয় পাওয়া চুন্নুর বিরুদ্ধেও একই অভিযোগ করেন।

এরপর সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে নির্দেশনা পেয়ে শনিবার এফডিসিতে বৈঠক ডেকেছিল আপিল বোর্ড। সেখানে বাদী-বিবাদী উভয়কেই হাজির থাকতে বলা হয়েছিল। কিন্তু বৈঠকে নিপুণ উপস্থিত হলেও আসেননি দুই অভিযুক্ত জায়েদ খান ও চুন্নু। পরে তাদের ছাড়াই শনিবার সন্ধ্যায় বৈঠকে বসে আপিল বোর্ড।

এরপর নিপুণের বয়ান ও তথ্যপ্রমাণ পর্যালোচনা করে আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান তাদের সিদ্ধান্ত জানিয়ে দেন। তিনি বলেন, জায়েদ খান ও চুন্নুর বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ প্রমাণিত হয়েছে। তাই তাদের প্রার্থিতা বাতিল করা হলো। একইসঙ্গে সাধারণ সম্পাদক পদে নিপুণ আক্তারকে এবং কার্যনির্বাহী পদে নাদির খানকে বিজয়ী ঘোষণা করা হলো।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয় শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। এবার দুইবারের সভাপতি মিশা সওদাগরকে হারিয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। জায়েদ খানকে হটিয়ে সাধারণ সম্পাদক পদটাও কাঞ্চনদের প্যানেল পেয়ে গেল নিপুণের জয়ের মধ্য দিয়ে।

শেয়ার করুন