বরেণ্য সাংবাদিক পীর হাবিবুর রহমান আর নেই

নিজস্ব প্রতিবেদক

পীর হাবিবুর রহমান
পীর হাবিবুর রহমান

না ফেরার দেশে চলে গেলেন বরেণ্য সাংবাদিক ও বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান। আজ শনিবার বিকেল ৪টা ৮ মিনিটে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।

তার মৃত্যুর খবরটি নিশ্চিত করে ল্যাবএইড হাসপাতালের হেড অব অপারেশন মো. আলমগীর জানান, পীর হাবিবুর রহমান ক্লিনিক্যালি ডেড ছিলেন। পরিবার সদস্যরা সম্মতি দেওয়ায় বিকেল ৪টা ৮ মিনিটে তার লাইফ সাপোর্ট খুলে ফেলা হয়।

universel cardiac hospital

বাংলাদেশ প্রতিদিনের বার্তা সম্পাদক নাহিদুল ইসলাম জানিয়েছেন, পীর হাবিবুর রহমানের মরদেহ উত্তরার ৪ নম্বর সেক্টরের ৯ নম্বর রোডের বাসায় নেওয়া হবে। বাদ এশা উত্তরা ৪ নম্বর সেক্টরের পার্ক মসজিদে প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। আগামীকাল রোববার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য মরদেহ রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। ওইদিন বাদ যোহর জাতীয় প্রেস ক্লাবে দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর মরদেহ নেওয়া হবে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে। বিকেল ৩টায় তাকে প্রিয় কর্মস্থল বাংলাদেশ প্রতিদিন কার্যালয়ে নেওয়া হবে। আগামী সোমবার দুপুর ১২টায় সুনামগঞ্জ পৌর শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হবে। বাদ যোহর সুনামগঞ্জ কেন্দ্রীয় মসজিদে এবং নিজ গ্রাম মাইজবাড়ীতে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে শায়িত করা হবে পীর হাবিবকে।

এর আগে, শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পীর হাবিবুর রহমান স্ট্রোক করলে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

গত বছরের অক্টোবরে মুম্বাইয়ের জাসলুক হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লান্টেশনের মাধ্যমে ক্যানসার মুক্ত হন পীর হাবিবুর রহমান। কিন্তু গত ২২ জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। এরপর বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহর পরামর্শে তিনি ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন।

করোনামুক্ত হলেও কিডনি জটিলতার কারণে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যায় স্ট্রোক করলে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

বরেণ্য সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের জন্ম, ১৯৬৪ সালের ১৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জ শহরে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় ১৯৮৪ সাল থেকে সাংবাদিকতায় হাতেখড়ি নেন পীর হাবিব। দীর্ঘ কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার, যুগান্তর, মানবকণ্ঠ, আমাদের সময় পত্রিকায় কাজ করেছেন। অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিমবিডি.নিউজের প্রতিষ্ঠাতা পীর হাবিব সর্বশেষ বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।

শেয়ার করুন