পুঁজিবাজারে লেনদেন চলছে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায়

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বাজার
ফাইল ছবি

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মাধ্যমে সোমবার (৭ ফেব্রুয়ারি) দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে। এ সময় প্রকৌশল, বিমা এবং আর্থিক প্রতিষ্ঠান খাতের শেয়ারের দাম বেড়েছে।

আর তাতে লেনদেনের প্রথম ঘণ্টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক বেড়েছে ৩৫ পয়েন্ট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ৫১ পয়েন্ট। সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম।

universel cardiac hospital

ডিএসইর তথ্য অনুযায়ী, সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সময়ে ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ২২৯টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৬৭টির ও অপরিবর্তিত রয়েছে ৭০টির দাম।

এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৫ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৯৯ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক বেড়েছে ৭ পয়েন্ট। ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়েছে। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬২ কোটি ১৩ লাখ ৮৫ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ৮৫ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৭৭২ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ৯ কোটি ৯৭ লাখ ৩৬ হাজার ৩৭৪ টাকার শেয়ার।

সিএসইতে প্রথম ঘণ্টায় ১৫০টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ৮৭টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির দাম।

শেয়ার করুন