দায়িত্ব ছাড়লেন অ্যাশলে প্রিন্স, সিডন্সই হচ্ছেন টাইগারদের ব্যাটিং কোচ

ক্রীড়া প্রতিবেদক

অ্যাশলে প্রিন্স দায়িত্বে থাকাকালেই জেমি সিডন্সের ঢাকায় আসার ঘটানায় অনেকের মনে জন্ম দিয়েছিল অনেক প্রশ্নের। এখন আর উত্তর খুঁজতে হবে না। কেননা বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব ছেড়ে দিয়েছেন প্রিন্স। ফলে তার জায়গায় যে সিডন্সকেই আনা হবে তা আর বলার উপেক্ষা রাখে না।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস অ্যাশলে প্রিন্সের দায়িত্ব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

universel cardiac hospital

এ বিষয়ে জালাল বলেন, ‘হ্যাঁ, প্রিন্স পদত্যাগ করেছে। আমি কিছুক্ষণ আগে তার কাছ থেকে একটি মেইল পেয়েছি। সেখানে তিনি নিজের দায়িত্ব ছাড়ার কথা বলেছেন। তিনি এখনও চাকরি ছাড়ার সুনির্দিষ্ট কারণ বর্ণনা করেননি। তবে মেইলে পারিবারিক কারণের কথা বলেছেন।

সময় শেষ হওয়ার আগে প্রিন্স তার দায়িত্ব ছাড়ায় অনেকটাই অবাক হয়েছেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান। এ বিষয়ে কথা বলতে গিয়ে জালাল ইউনুস বলেন, ‘একটু অবকা তো হয়েছিই। আমরা তো বলছিলাম যে সে ফিরলে আমরা কথা বলে ভূমিকা ঠিক করব। তাকে রাখা হবে না সেটা তো বলা হয়নি। তিনি ফিরলে আমরা আলোচনা করতাম। কিন্ত তিনি এখন সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন।’

দক্ষিণ আফ্রিকান এই ব্যাটিং পরামর্শকের কাজের মাধ্যমে একটি বিষয়টি একদম পরিষ্কার হয়ে গেছে। প্রিন্সের জায়গা জেমি সিডন্সের প্রত্যাবর্তন একেবারে নিশ্চিত। এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর জানান, ‘মাত্রই আমরা প্রিন্সের সিদ্ধান্তটি জানলাম। আলোচনার মাধ্যমে পরবর্তী করণীয় ঠিক করব।’

তবে বিসিবির একটি সূত্র নিশ্চিত করেছে, সিডন্সই হতে যাচ্ছেন জাতীয় দলের নতুন ব্যাটিং কোচ। বিসিবির সঙ্গে তাঁর চুক্তি দুই বছরের।

এদিকে বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গোকে নিয়েও অনেকে অনেক কথা বলছেন। তাকে দায়িত্ব থেকে অব্যহতি দেওা হবে বলেও বলছেন কেউ কেউ। কিন্তু আপাতত এমন কিছুই হচ্ছে না বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। আসন্ন আফগানিস্তান সিরিজ পর্যন্ত ডোমিঙ্গো নিজ দায়িত্ব পালন করবেন বলে তিনি নিশ্চিত করেছেন।

শেয়ার করুন