বৃষ্টির পর ফের বাড়তে পারে শীত

নিজস্ব প্রতিবেদক

কুয়াশাঘেরা তীব্র শীতের সকাল
ফাইল ছবি

তিনদিন যেতে না যেতেই তাপমাত্রা বেড়ে দেশ থেকে ফের কেটেছে মৃদু শৈত্যপ্রবাহ। তবে আগামী দু’দিন হালকা বৃষ্টির পর তাপমাত্রা আবার কমে গিয়ে শীত বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গত রোববার (৬ ফেব্রুয়ারি) নীলফামারী, পঞ্চগড়, কুড়িগ্রাম, যশোর, চুয়াডাঙ্গা, পাবনা, মৌলভীবাজার জেলা এবং সীতাকুণ্ড উপজেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়। গতকাল মঙ্গলবারও দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, রাজশাহী, পাবনা, মৌলভীবাজার জেলা ও সীতাকুণ্ডু উপজেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বইছিল। কিন্তু বুধবার (৯ ফেব্রুয়ারি) দূর হয়েছে শৈত্যপ্রবাহ।

universel cardiac hospital

গত কয়েকদিনের তুলনায় গত রাত থেকে শীতের তীব্রতা কিছুটা কমে গেছে। তবে এখনো উত্তরাঞ্চলে শীত রয়েছে। সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

এসময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে জানিয়ে এই আবহাওয়াবিদ বলেন, আগামী দু’দিন পর রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

শেয়ার করুন