সাবেক এমপি মেজর (অব.) আখতারুজ্জামানকে বিএনপি থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক

মেজর (অব.) আক্তারুজ্জামান। ফাইল ছবি

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার অভিযোগের পরিপ্রেক্ষিতে দলের সাবেক এমপি এবং কিশোরগঞ্জ জেলা শাখার সাবেক সভাপতি মেজর (অব.) আক্তারুজ্জামানকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি।

রোববার দলটির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। তবে কী কারণে তাকে বহিষ্কার করা হয়েছে এ বিষয়টি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

universel cardiac hospital

দলীয় সূত্রে জানা যায়, বিএনপি নেতা হিসেবে আক্তারুজ্জামান বিভিন্ন সময়ে টেলিভিশন টকশোতে অংশ নেন। আবার সেখানে গিয়ে দলের চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের কর্মকাণ্ড নিয়ে ‘আপত্তিজনক’ মন্তব্য করেন।

সম্প্রতি মেজর (অব.) আখতারুজ্জামান বিএনপির নির্বাচনে যাওয়া নিয়ে মন্তব্য করেন। একটি বেসরকারি টিভি চ্যানেলের টকশোতে গিয়ে তিনি বলেন, লন্ডন থেকে ওহী আসবে এই সরকারের অধীনে নির্বাচনে যাবে বিএনপি। এমন বক্তব্য দেওয়ার কয়েকদিন পরই তাকে বহিষ্কার করা হলো। বহিষ্কারের পর প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি।

মেজর (অব.) আখতারুজ্জামান বলেন, ১০ মিনিট আগে বিএনপির একজন সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী আমাকে টেলিফোন করে বললো, ‘আমাকে বিএনপি থেকে বহিষ্কার করেছে। ’ আমি এই মুহূর্তে গ্রামে নতুন করে টমেটোর চারা লাগাচ্ছি। তাই পত্রপত্রিকা পড়ার সুযোগ হয় নাই। খবরটা শুনে প্রথমে হাসিই পেল এবং তারপরে ভেবে ভালোই লাগলো যে এখনও বিএনপিতে আমার গুরুত্ব ছিল! তারপরেও খুব কষ্ট পেলাম। কষ্ট কেন পেলাম তা আর কারো সঙ্গে শেয়ার করতে ইচ্ছা করলাম না।

শেয়ার করুন