২১ ফেব্রুয়ারিতে র‌্যাবের ৭০০ টহল টিম

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২১ ফেব্রুয়ারি (সোমবার) কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারাদেশে র‍্যাবের ৭০০টি টহল টিম থাকছে। এছাড়া নিরাপত্তা নিশ্চিতে নিয়োজিত থাকছে দুই হাজার ৮২৬ জন র‌্যাব সদস্য।

সুনির্দিষ্ট কোনো হুমকি না থাকলেও নিরাপত্তা, শৃঙ্খলা ও সতর্কতার স্বার্থে এ উদ্যোগ নেওয়া হয়েছে। আজ রোববার দুপুরে এ তথ্য জানায় র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং।

universel cardiac hospital

র‍্যাব জানায়, ঢাকার ভেতরে টহল টিম থাকবে ৩২৩টি। এজন্য এক হাজার ২২২ জন র‍্যাব সদস্য নিয়োজিত থাকবেন। আর ঢাকার বাইরে থাকবে ৩৭৭টি টহল টিম। এক্ষেত্রে সারাদেশে এক হাজার ৬০৪ জন র‍্যাব সদস্য দায়িত্ব পালন করবেন। সব মিলিয়ে মোট ৭০০ টহল টিম এবং দুই হাজার ৮২৬ জন র‍্যাব সদস্য নিয়োজিত থাকবেন।jagonews24

এছাড়া কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় নিরাপত্তায় স্থাপন করা হয়েছে কন্ট্রোল রুম। পুরো এলাকায় সিসি টিভি ও এলইডি প্যানেল থাকছে ৫১টি।

চারটি বোম্ব ও ডগ সুইপিং টিম নিয়োজিত থাকবে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায়। বিশেষ নজরদারি, গোয়েন্দা কার্যক্রম ও স্পেশাল অ্যাকশনের জন্য প্রস্তুত থাকবে ২৫৪ জনের একটি দল। এছাড়া মোতায়েন থাকবে পিকআপ (ভিভিআইপি স্কর্ট) ও মোটরসাইকেল টহল টিম।

এর আগে বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে আসেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

এসময় তিনি সাংবাদিকদের জানান সারাদেশের শহীদ মিনারগুলোতে সর্বোচ্চ নিরাপত্তায় থাকবে র‌্যাব।

র‌্যাব ডিজি বলেন, কোনো সুনির্দিষ্ট হুমকি নেই। তবে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‌্যাব। সামাজিক যোগাযোগমাধ্যমে থাকবে সর্বোচ্চ নজরদারি।

স্বাস্থ্যবিধি অনুসরণ করে শহীদ মিনারে আসার অনুরোধ জানান র‍্যাব মহাপরিচালক। তিনি বলেন, সাদা পোশাকে ও পোশাকধারী র‍্যাব সদস্যরা সারাদেশে শহীদ মিনার ও দিবস কেন্দ্রিক নিরাপত্তায় নিয়োজিত থাকবে।

শহীদ মিনারে শ্রদ্ধা জানতে আসা নারী ও শিশুদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা থাকবে বলে জানান তিনি।

প্রয়োজনে যে কোনো তথ্য বা সমস্যায় র‍্যাবের সাহায্য পেতে ০১৭৭৭৭২০০২৯ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

শেয়ার করুন