সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে

বিশেষ প্রতিনিধি

শুষ্ক আবহাওয়া
শুষ্ক আবহাওয়া। প্রতীকী ছবি

বাংলা তারিখে আজ ১০ ফাল্গুন, বসন্তকাল। দিনটিতে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস বলছে, বুধবার (২৩ ফেব্রুয়ারি) সারাদেশে সর্বোচ্চ ২৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ দশমিক ৬ সেলসিয়াস।

আগামী দুই-একদিন দেশের কোথাও বৃষ্টিপাতের আশঙ্কা নেই। তবে ২৫ ফেব্রুয়ারির পর ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছ আবহাওয়া অধিদপ্তর।

এর আগের দিন মঙ্গলবার আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, আবহাওয়া শুষ্ক রয়েছে। আগামী কয়েকদিন এ অবস্থা বিরাজমান থাকবে। এছাড়া আজকে থেকে আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আপাতত বৃষ্টিপাতের কোনো আশঙ্কা নেই।

২৫ ফেব্রুয়ারির পর থেকে বৃষ্টি হতে পারে উল্লেখ করে তিনি বলেন, ওই সময় থেকে দেশের কোথাও কোথাও বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। তখন তাপমাত্রাও কিছুটা কমতে পারে। এরপর থেকে নিয়মিত তাপমাত্রা বাড়তেই থাকবে।

তাপমাত্রার তথ্যে অফিস জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আজ সকালে আর্দ্রতা ছিল ৫৬ শতাংশ, বিকেলে থাকবে ২৮ শতাংশ আর সমতলের বায়ুচাপ থাকবে ১০১৬ দশমিক ১ এইচপিএ।

শেয়ার করুন