৫০ রুশ সেনাকে হত্যার দাবি করলো ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেনের সামরিক সদর দপ্তরে হামলা
ছবি : ইন্টারনেট

রাশিয়ার ৫০ জন সৈন্য ইউক্রেনের সেনাবাহিনীর হাতে নিহত হওয়ার পাশাপাশি ৪টি রাশিয়ান ট্যাংক ধ্বংস করেছে বলে দাবি করেছে ইউক্রেন।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) দেশটির সেনাবাহিনী জানিয়েছে, রাশিয়ার ৫০ সেনাকে হত্যা করা হয়েছে। পূর্বাঞ্চলীয় লুহানস্ক অঞ্চলের খারকিভ শহরের কাছে একটি সড়কে এই রুশ সেনাদের হত্যা করা হয়। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

universel cardiac hospital

সেনাবাহিনী জানায়, ৫০ সেনাকে হত্যার পাশাপাশি চারটি ট্যাংক ধ্বংস করা হয়েছে।

এছাড়া পূর্বাঞ্চলে রাশিয়ার আরেকটি যুদ্ধবিমান ধ্বংস করা হয়েছে। তাদের দাবি অনুসারে, এখন পর্যন্ত ছয়টি রুশ যুদ্ধবিমান ভূপাতিত করা হয়েছে।

রাশিয়া কোনও উড়োজাহাজ বা সাঁজোয়াযান ধ্বংসের দাবি অস্বীকার করেছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়ান হামলায় ইউক্রেনীয় সেনাবাহিনীর আকাশ প্রতিরক্ষা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। একই বিবৃতিতে ইউক্রেনের সেনা ঘাঁটির অবকাঠামো অকার্যকর করে দেওয়ার দাবি করা হয়েছে।

ইউক্রেনের সীমান্তরক্ষী সেবা জানায়, দক্ষিণাঞ্চলীয় খারসন অঞ্চলে তাদের তিন সেনা নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে।

এর আগে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি তাদের লাইভ কাভারেজে জানিয়েছে, ইউক্রেনের সেনাবাহিনী জানিয়েছে রুশ বাহিনীর বোমা হামলায় এখন পর্যন্ত অন্তত সাত জন নিহত হয়েছে।

কর্মকর্তারা বলছেন, ওদেসার বাইরে পোডিলস্ক শহরের একটি সেনা ঘাঁটিতে হামলায় ছয় জন মারা গেছেন এবং সাত জন আহত হয়েছেন। এখন পর্যন্ত ১৯ জন নিখোঁজ রয়েছেন।

পুলিশ আরও জানায়, মারিউপল শহরে একজনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার ভোরে ইউক্রেনের ডনবাস অঞ্চলে সেনা অভিযান পরিচালনার ঘোষণা দেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

ইতোমধ্যে রাশিয়ার সেনাবাহিনী উত্তরে বেলারুশ, দক্ষিণে ক্রিমিয়া ও পূর্বাঞ্চলে খারকিভ থেকে ইউক্রেনে প্রবেশ করছে বলে জানিয়েছে ইউক্রেন।

শেয়ার করুন