ওয়ানডে সুপার লিগের শীর্ষে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ দল
বাংলাদেশ ক্রিকেট দল। সংগৃহীত ছবি

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আফগানিস্তানকে ৮৮ রানে হারিয়ে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে ইংল্যান্ডকে পেছনে ফেলে উঠে এসেছে বাংলাদেশ দল। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শুরুর আগে টাইগারদের অবস্থান ছিল দুই নম্বরে।

সিরিজ শুরুর আগে ওয়ানডে সুপার লিগে মোট ১২টি ম্যাচ খেলেছিলো তামিমরা। তাতে তারা জিতেছিল মোট ৮টি ম্যাচে। প্রত্যেক ম্যাচে দশ করে পয়েন্ট নিয়ে তাদের সংগ্রহে ছিল মোট ৮০ পয়েন্ট। আর পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল ইংল্যান্ড। তাদের সংগ্রহে রয়েছে ৯৫ পয়েন্ট। সিরিজ শুরুর আগে থেকেই সবার জানা ছিল সিরিজ জিতলেই শীর্ষে উঠে আসবে বাংলাদেশ।

universel cardiac hospital

শেষ পর্যন্ত সেটাই হলো। সিরিজের প্রথম ম্যাচে আফিফ-মিরাজের রেকর্ডগড়া জুটিতে দুর্দান্ত জয়ের পর এবার দ্বিতীয় ওয়ানডেও জয় পেল দাপুটে। তাতে এক ম্যাচ হাতে রেখেই পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসলো টাইগাররা।

এখন পর্যন্ত ১৪টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। মাত্র চারটিতে হারের বিপরীতে জিতেছে ১০টিতেই। তাতে তাদের সংগ্রহে আসে মোট ১০০ পয়েন্ট। যা এখন পর্যন্ত সর্বোচ্চ। এই ম্যাচ জেতার মাধ্যমে ইংল্যান্ডকে টপকে গেছে বাংলাদেশ। এখন ইংলিশদের অবস্থান দুই নম্বরে। তাদের সংগ্রহ ৯৫ পয়েন্ট। তারা বাংলাদেশের চেয়েও একটি ম্যাচ বেশি খেলেছে।

এদিকে ১২ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে অবস্থান করছে রোহিত শর্মার ভারত। আর সবাইকে অবাক করে টেবিলের চার নম্বরে জায়গা করে নিয়েছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। অবশ্য অন্যান্য দলের চেয়ে অনেক বেশি ম্যাচ খেলেছে আইরিশরা। আর তাদের সবগুলো সিরিজ ছিল তুলনামূলক কম শক্তিশালী দলগুলোর বিপক্ষে। ১৮ ম্যাচ ৬৮ পয়েন্ট আয়ারল্যান্ডের।

আর ৬২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে অবস্থান শ্রীলঙ্কার। তারাও খেলেছে আয়ারল্যান্ডের সমপরিমাণ ১৮টি ম্যাচ। এদিকে ছয়ে অবস্থান করা আফগানিস্তানের সংগ্রহ ৬০ পয়েন্ট। আফগানদের সমান পয়েন্ট নিয়ে সাত নম্বরে অবস্থান অস্ট্রেলিয়ার। ৫০ পয়েন্ট নিয়ে আটে ওয়েস্ট ইন্ডিজ, ৪০ পয়েন্ট নিয়ে নয়ে পাকিস্তান এবং দশ নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকার সংগ্রহে রয়েছে ৩৯ পয়েন্ট।

শেয়ার করুন