ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকার হটাতে হবে : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ফাইল ছবি

আন্তর্জাতিক একটি শক্তি দেশকে দুর্বল করতে ষড়যন্ত্র করছে বলেই বিডিআর বিদ্রোহ হয়। বর্তমান সরকার সেই শক্তির সঙ্গে কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বাংলাদেশের নিরাপত্তা ধ্বংস করতেই বিডিআর বিদ্রোহের ঘটনা ঘটেছে। সেনাবাহিনীর মনোবল ধ্বংস করে দেওয়াই ছিল বিডিআর বিদ্রোহের গভীর ষড়যন্ত্র। যে আন্তর্জাতিক শক্তি বাংলাদেশকে ধ্বংস করতে চায়, বর্তমান সরকার সেই শক্তির হয়ে কাজ করছে।

universel cardiac hospital

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিডিআর বিদ্রোহের ঘটনার তদন্ত প্রতিবেদন প্রকাশ না করায় সঠিক বিষয়গুলো এখনও জানা যাচ্ছে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, বিদ্রোহ দমনে সেদিন সেনাবাহিনীকে পাঠানো হয়নি। বরং সরকার বিদ্রোহীদের সঙ্গে বৈঠক করেছে।

সরকার পতনের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকার হটাতে হবে। সব মতের রাজনৈতিক দলগুলো একত্রিত করে বর্তমান সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তাহলে আমরা এ পরিস্থিতি থেকে মুক্তি পাবো।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস-চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, আলতাফ হোসেন চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন