‘ভয়ের কারণ নেই, প্রথম ডোজসহ সব ডোজই চালু থাকবে’

মানিকগঞ্জ প্রতিনিধি

স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক
ফাইল ছবি

করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ আজই (শনিবার) শেষ হচ্ছে বলে যে গুঞ্জন রয়েছে তা নাকচ করে দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, ভয়ের কোনো কারণ নেই, আজকের পর থেকেও প্রথম ডোজসহ সব ডোজই চালু থাকবে। এনিয়ে বিভ্রান্তির কোনো সুযোগ নেই। আমাদের কাছে প্রয়োজনের তুলনায় অতিরিক্ত টিকা রয়েছে। যত টিকাই লাগে আমরা দিতে পারব।

শনিবার বেলা তিনটার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া ইউনিয়ন পরিষদে গণটিকা কার্যক্রম অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

universel cardiac hospital

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আজ পর্যন্ত আমরা প্রথম ডোজ ১১ কোটি দিতে সক্ষম হয়েছি। দ্বিতীয় ডোজ আট কোটি এবং বুস্টার ডোজ দেওয়া হয়েছে ৩৫ লাখ। বিশ্বস্বাস্থ্য সংস্থার নির্দেশনা ছিল দেশের ৭০ ভাগ মানুষকে টিকা দিতে হবে। আজ আমাদের সেই লক্ষ্য পূরণ হবে। এক বছরের মধ্যে সব মিলিয়ে দেশে প্রায় ২০ কোটি মানুষকে টিকার আওতায় নিয়ে আসা হয়েছে।

তিনি বলেন, দেশের মানুষ টিকাবান্ধব। তারা উৎসবমুখর পরিবেশে টিকা নিচ্ছেন। প্রত্যেক দেশের ৭০ ভাগ মানুষকে টিকার আওতায় আনার জন্য বিশ্বস্বাস্থ্য সংস্থার নির্দেশ থাকলেও বাংলাদেশ সেই টার্গেট পার করে এসেছে।

জাহিদ মালেক বলেন, প্রয়োজনের অতিরিক্ত টিকা আমাদের হাতে আছে। আমাদের দেশে টিকার প্রয়োজন মিটে গেলে যে দেশ টিকা পায়নি সে দেশকে টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে প্রধানমন্ত্রীর। এখনো যারা টিকা নেননি তাদেরকে টিকা নেওয়ার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

গড়পাড়া ইউপি চেয়ারম্যান আফসার উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী, জেলা ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন