পরমাণু বাহিনীকে উচ্চ সতর্কতায় থাকার নির্দেশ দিলেন পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দেশটির পরমাণু বাহিনীকে উচ্চ সতর্কতায় থাকতে নির্দেশ দিয়েছেন। রোববার (২৭ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক অনলাইন প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার পুতিন তার সামরিক বাহিনীর প্রধানদের দেশের পারমাণবিক ‘প্রতিরোধ বাহিনী’কে উচ্চ সতর্ক অবস্থায় রাখার নির্দেশ দিয়েছেন। এ সময় তিনি তার দেশের বিরুদ্ধে পশ্চিমাদের ‘বন্ধুত্বহীন’ পদক্ষেপ নেওয়ার অভিযোগ আনেন।

universel cardiac hospital

পুতিন বলেন, আমি প্রতিরক্ষামন্ত্রী ও রাশিয়ান সশস্ত্র বাহিনীর প্রধান জেনারেল স্টাফকে রুশ সেনাবাহিনীর প্রতিরোধ বাহিনীকে যুদ্ধ পরিষেবার একটি বিশেষ অবস্থায় রাখার নির্দেশ দিচ্ছি।

রুশ এই প্রেসিডেন্ট আরও বলেন, আপনারা দেখতে পাচ্ছেন পশ্চিমা দেশগুলো শুধু অর্থনৈতিক ক্ষেত্রেই আমাদের দেশের প্রতি বন্ধুত্বহীন নয়– আমি মনে করি অবৈধ নিষেধাজ্ঞা।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন নিয়ে ইতোমধ্যে আন্তর্জাতিকভাবে উত্তেজনা বেড়ে চলেছে। এর মধ্যে পুতিনের এই নির্দেশ উত্তেজনাকে আরও বাড়িয়ে তুলবে।

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পারমাণবিক অস্ত্রের দেশ রাশিয়া। সেইসঙ্গে দেশটিতে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের বিশাল ভাণ্ডার রয়েছে।

শেয়ার করুন