করোনায় আরও ৮ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

করোনা আক্রান্ত হয়ে মৃতের দাফন
ফাইল ছবি

সারাদেশে করোনায় আক্রান্ত হয়ে গত একদিনে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মারা গেলেন ২৯ হাজার ৪৫ জন। একই সময়ে এই ভাইরাসটি শনাক্ত হয়েছে ৭৯৯ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৪৪ হাজার ৩৭৬ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৩৫ শতাংশ।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এদিন করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৬০ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ২২ হাজার ১২৫ জন।

universel cardiac hospital

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৮৮৩টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ৮১৭টি। এখন পর্যন্ত এক কোটি ৩৪ লাখ ২৫ হাজার ১৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৩৫ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৪৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ৭১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ৫ জন পুরুষ এবং ৩ জন নারী।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের একজন, চট্টগ্রামের ৩ জন, রাজশাহীর ২ জন, খুলনায় একজন এবং ময়মনসিংহের একজন।

৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৬ জন এবং বেসরকারি হাসপাতালে ২ জন মৃত্যুবরণ করেছেন।

শেয়ার করুন