বাংলাদেশের নতুন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড

ক্রীড়া ডেস্ক

অবশেষে অবসান হলো সব জল্পনা-কল্পনার। বাংলাদেশ দলের নতুন পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার অ্যালান ডোনাল্ড।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ডোনাল্ডের সঙ্গে চুক্তি করেছে বিসিবি।

universel cardiac hospital

গত নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশ দলের পেস বোলিং কোচ ওটিস গিবসন চাকরি ছাড়ার পর এই পদটা দীর্ঘদিন খালি ছিল। যোগ্য কোচের খুঁজে এতদিন আর কাউকে নিয়োগ দেয়নি বিসিবি।

মাঝে অস্ট্রেলিয়ার শন টেইট, শ্রীলঙ্কার চামিন্দা ভাস, পাকিস্তানের আব্দুল রাজ্জাক কিংবা ভারতের ভেঙ্কটেশ প্রসাদের নাম শোনা গেলেও ব্যাটে-বলে মেলেনি কারও সাথেই।

যোগ্য কাউকে না পাওয়ায় বিকল্প হিসেবে বিসিবির হাই পারফরম্যান্স কোচ চম্পকা রামানায়েকেকে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে পেস বোলিং কোচ বানিয়ে নিয়ে যাওয়ার কথাও শোনা যাচ্ছিল।

তবে ডোনাল্ডের তড়িঘড়ি নিয়োগটা যে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের কথা মাথায় রেখেই, সেটা আন্দাজ করা যাচ্ছে বেশ। প্রোটিয়া এই কিংবদন্তি ওই সফরে টাইগার পেসারদের বেশ সাহায্য করতে পারবেন।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে পেস বোলিং কিংবদন্তি হিসেবেই পরিচিতি ডোনাল্ডের। আগ্রাসী বোলিংয়ের কারণে তাকে ‘সাদা বিদ্যুৎ’ ডাকা হতো। দেশের হয়ে ৭২ টেস্টে ২২.২৫ গড়ে ৩৩০ উইকেট আছে এই পেসারের।

খেলোয়াড়ি জীবন শেষে কাজ করেছেন নিজের দেশ দক্ষিণ আফ্রিকার বোলিং কোচ হিসেবে। এছাড়া ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া দলের সঙ্গে খণ্ডকালীন দায়িত্ব পালন করেছেন। কোচ হিসেবে কাজ করেছেন আইপিএলেও।

শেয়ার করুন