জানিয়ে দাও খেলাতে আগ্রহ নেই: সাকিবকে পাপন

ক্রীড়া প্রতিবেদক

সাকিব-পাপন
সাকিব-পাপন। ফাইল ছবি

দুবাই যাওয়ার আগে গণমাধ্যমকর্মীদের সঙ্গে সাকিবের বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেছেন, সাকিবের আগ্রহ না থাকলে খেলবে না, সেটা্ বোর্ডকে জানিয়ে দিলেই হয়।

আজ সোমবার সন্ধ্যায় গুলশানে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন বিসিবি সভাপতি।

universel cardiac hospital

এর আগে রোববার রাতে দুবাই যাওয়ার আগে সাকিব সাংবাদিকদের জানান, তিনি বাংলাদেশের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন না। তিনি এও জানান, দেশে আফগানিস্তানের সঙ্গে সদ্য সমাপ্ত সিরিজটি তিনি এনজয় করতে পারেননি। তিনি মানসিক ও শারীরিকভাবে কিছুটা বেতাল আছেন।

অথচ কদিন আগে বিসিবি সভাপতি পাপন সাংবাদিকদের জানিয়েছিলেন, সাকিবের সঙ্গে তার কথা হয়েছে, সাকিব দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন।

বাংলাদেশ ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা যাওয়ার প্রাক্কালে সাকিব জানালেন তিনি দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলতে শারীরক ও মানসিকভাবে প্রস্তুত না। তবে তাতে বিসিবি বিব্রত বা বিচলিত নয় বলে জানান বিসিবি সভাপতি।

সাংবাদিকদের এ-সংক্রান্ত প্রশ্নের জবাবে পাপন ক্ষুব্ধ স্বরে বলেন, আমরা মোটেও বিচলিত নই। ও হয়তো মানসিক ও শারীরিকভাবে ডিস্টার্ব।

তবে পাপনের বড় ক্ষোভটা সাকিব দক্ষিণ আফ্রিকা সফরে না যাওয়ার কথা মিডিয়ায় বলাতে। বিসিবি সভাপতি বলেন, সাকিবের যদি সমস্যা হয় আমাদের জানাতে পারে। বিমানবন্দরে এভাবে মিডিয়ার কাছে বলে দেওয়া কেন! ও তো দিনের বেলায় আমাদের সঙ্গে আলোচনা করতে পারত। কোচের সঙ্গে কথা বলতে পারত। টিম ডিরেক্টর সুজনের সঙ্গে কথা বলতে পারতে। তা না করে হঠাৎ এভাবে চমক দেওয়া কেন!

পাপন বলেন, সাকিব বলছে আফগান সিরিজে সে উপভোগই করেনি। তার মানে দাঁড়ায়- আমরা যে জিতেছি সেটা সে উপভোগই করেনি। কেন? তার যদি অফফর্ম থাকত, সে বলত খেলব না! খেলার পর যদি বলে উপভোগ করেনি, আগ্রহ নেই, মোটিভিশন নাই, তাহলে আমাদের বলো, জানিয়ে দাও যে খেলাতেই আগ্রহ নেই, তাহলে খেলো না।

নিজেকে সুস্থির করে পাপন এরপর জানান, সবাইকে নিয়েই খেলতে চান তারা। তবে কেউ না খেললে সেটি আগে জানিয়ে দিলে পরিকল্পনা করতে সহজ হয়।

পাপন বলেন, আমি চাই সবাই খেলুক। আমাদের যারা সিনিয়র, সবাই খেলুক। খেলার সিদ্ধান্ত তাদের। কেউ না খেললে জোর করছি না। কিন্তু আগেই জানিয়ে দাও, যাতে প্ল্যান করতে পারি।

দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ইতোমধ্যে টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে বিসিবি। দুই ফরম্যাটেই নাম আছে সাকিবের। দুবাই যাওয়ার সময় সাকিব সাংবাদিকদের বলেছেন, শরীর-মন ভালো থাকলে কোনো একটা সিরিজ খেলতে পারেন তিনি।

পাপন বলেন, সাকিব আফগানদের সাথে খেলার সময় শারীরিক ও মানসিকভাবে পুরোপুরি সুস্থ ও চাঙ্গা ছিল না, আমরা কেউ টেরই পাইনি। এগুলো আগে বলে ফেললে অসুবিধা কী!

তবে সাকিবের এসব পেছনে একটা কারণ খুঁজে পেয়েছেন বিসিবি সভাপতি। তিনি মনে করেন, আইপিএলে দল না পাওয়ায় সাকিব মানসিকভাবে বিপর্যস্ত। তা থেকেই এসব বলছেন সাকিব।

শেয়ার করুন