গ্যালারিতে মারামারি, মেক্সিকো থেকে বিশ্বকাপ সরানোর দাবি

ক্রীড়া প্রতিবেদক

মাঠে সমর্থকদের মারামারি
মাঠে সমর্থকদের মারামারি। ছবি : এএফপি

ছন্দের খেলা ফুটবল। কিন্তু এই ছন্দের খেলায় মেক্সিকোর ইতিহাসে জন্ম নিল এক কালো দিনের। দেশটির টপ ডিভিশন ফুটবল লিগে আটলাস এফসি ও কোয়ারেতারতোর ম্যাচে স্টেডিয়ামে ঘটে গেল লঙ্কাকাণ্ড। লা কোরেগিডোরা স্টেডিয়ামে প্রতিপক্ষ সমর্থকদের মধ্যে হাতাহাতিতে আহত হয়েছেন অন্তত ২৬ জন।

ম্যাচের ৬৩তম মিনিটে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়তেই আটলাসের সমর্থকদের উপর আক্রমণ করে কোয়ারেতারতোর সমর্থকরা। শুরুতে আটলাসের একটা ছোট্ট গ্রুপকে আক্রমণ করেন কোয়ারেতারতো সমর্থকরা। এক পর্যায়ে তারা মাঠে ঢুকে পড়েন। মাঠে ঢুকে পড়ার পরও তারা প্রতিপক্ষের সমর্থকদের আঘাত করতে থাকেন। এরপর ম্যাচটিকেই স্থগিত ঘোষণা করে কতৃপক্ষ। এমনকি এই সপ্তাহে লিগের সব ম্যাচ স্থগিত করেছে মেক্সিকো।

universel cardiac hospital

কেরেতারোর মাঠে প্রিয় দলের খেলা দেখতে গিয়ে মারা গেছেন বেশ কয়েকজন আটলাস সমর্থক। কিন্তু ঠিক কতজন মারা গেছেন, সেটা এখনো নিশ্চিত নয়। বিভিন্ন সূত্রমতে, ১৭ জন পর্যন্ত আটলাস সমর্থকদের মারা গেছে। তবে কোয়েরতারোর মেয়র জানিয়েছেন, এসব তথ্য মিথ্যা। কেউই মারা যাননি।

আটলাস সমর্থকদের উপর ন্যাক্কারজনক এই হামলার কারণে টুইটারে সরব হয়েছে ফুটবল সমর্থকেরা। তাদের দাবি, মেক্সিকো থেকে বিশ্বকাপ সরানো হোক, তারা যেন ২০২৬ বিশ্বকাপ আয়োজন না করতে পারে। এই ব্যাপারে ফিফাকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সমর্থকেরা।

শেয়ার করুন