দুই বছর পর পুরোদমে ট্যুরিস্ট ভিসা চালু করলো মালয়েশিয়া

প্রবাস ডেস্ক

মহামারি করোনাভাইরাস পরিস্থিতির কারণে স্থগিত হওয়া ট্যুরিস্ট ভিসা দুই বছর পর পুরোদমে চালু করছে মালয়েশিয়া সরকার। আগামী ১ এপ্রিল থেকে আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য দেশটির সীমানা সম্পূর্ণ খুলে দেওয়া হবে।

মঙ্গলবার (৮ মার্চ) মালয়েশিয়ান প্রধানমন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

universel cardiac hospital

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, দর্শনার্থীদের পাশাপাশি মালয়েশিয়া থেকে ফেরত আসা কর্মী, যারা টিকার ডোজ পূর্ণ করেছেন, তারা খুব সহজেই মালয়েশিয়া প্রবেশ করতে পারবেন। এক্ষেত্রে তাদের কোনো কোয়ারেন্টাইনে থাকার প্রয়োজন নেই। তবে তাদের অবশ্যই যাত্রার দুদিন আগে একটি আরটি-পিসিআর পরীক্ষা এবং পৌঁছানোর পরে একটি দ্রুত পরীক্ষা (আরটিকে) করতে হবে।

২০২০ সালের মার্চ মাস থেকে পর্যটনসহ সব ধরনের ভিসা কার্যক্রম বন্ধ করে মালয়েশিয়া। মহামারির কারণে বিদেশিকর্মী ও পর্যটকদের প্রবেশ বন্ধ করে দেওয়া হয়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মালয়েশিয়ার প্রাপ্তবয়স্ক জনসংখ্যার প্রায় ৯৮ শতাংশ দুই ডোজ টিকা পেয়েছেন। এছাড়া অর্ধেকের বেশি বুস্টার ডোজ পেয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী খায়রি জামালুদ্দিন বলেন, আমরা এখন করোনার সঙ্গেই জীবনযাপনে অভ্যস্ত হয়েছি। লকডাউনের কোনো চিন্তা না করে টিকাগ্রহণ ও সচেতনতার ওপর নজর দিচ্ছি। পাশাপাশি শিশু ও বয়স্কদের প্রতি আরও যত্নশীল হতে জনগণকে পরামর্শ দেওয়া হচ্ছে।

শেয়ার করুন