নোয়াখালীর সবচেয়ে ঘৃণিত লোক ওবায়দুল কাদের: এমপি একরামুল করিম

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নোয়াখালীর ‘সবচেয়ে ঘৃণিত লোক’ বলে মন্তব্য করেছেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরী।

আজ বৃহস্পতিবার সকালে নিজের ফেসবুক পেজে লাইভে এসে এসব মন্তব্য করেন তিনি।

universel cardiac hospital

এমপি একরামুল করিম হৃদ্‌রোগের চিকিৎসার জন্য বর্তমানে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে আছেন। সেখানে আজ তাঁর হৃদ্‌যন্ত্রে অস্ত্রোপচার করার কথা রয়েছে।

১৮ মিনিট ৩৩ সেকেন্ডের লাইভে এমপি একরামুল করিম চৌধুরী বলেন, কাদের ভাই, আমি আপনাকে বাবার পরে স্থান দিয়েছিলাম। ২০০৮ সালের নির্বাচনে বড় নেতারা আমাকে বলেছিল হারিয়ে দাও। কিন্তু আলাউদ্দিন নাছিম আমাকে বলেছে, একরাম ভাই, যদি এই একটি আসনের জন্য আওয়ামী লীগ ক্ষমতায় আসতে না পারে! আমার ইউনিয়নের ভোট নিয়ে ১ হজার ১০০ ভোটে জিতেছেন কাদের ভাই। সেই কাদের ভাই তাঁর ভাইকে (কাদের মির্জা) আমার বিরুদ্ধে লেলিয়ে দিয়েছেন।

আওয়ামী লীগের সাংসদ একরামুল করিম চৌধুরী ওবায়দুল কাদেরের উদ্দেশে আরও বলেন, কাদের ভাই, আপনি বাংলাদেশ আওয়ামী লীগের অনেক ক্ষতি করে যাচ্ছেন, যে ক্ষতি পুষিয়ে নিতে অনেক কষ্ট হবে। আপনি কেন বোঝেন না, নেত্রী আপনাকে বিভিন্ন জায়গায় চুপ থাকার জন্য বলেছেন। আপনি নোয়াখালীর কয়েকজন সুবিধাবাদী লোক ছাড়া সবার কাছে ঘৃণিত লোক।

কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র ও ওবায়দুল কাদেরের ছোটভাই আবদুল কাদের মির্জাকে নিয়ন্ত্রণের প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক একরামুল বলেন, ওবায়দুল কাদের ভাই, আপনি কন্ট্রোল করতে না পারলে আমাকে একটা দিনের জন্য দেন। আপনার ভাইকে আমি ওই পিচঢালা রাস্তার মধ্যে ছেঁছাই ছেঁছাই আনব। আপনার কারণে আমাদের অনেকের মুখ বন্ধ। জননেত্রী শেখ হাসিনা আমার কাছে চার–পাঁচবার খবর পাঠিয়েছেন কোনো কথা না বলার জন্য। আজকে বলছি, আজ আমার অপারেশন।

ওবায়দুল কাদেরের ছোটভাই আবদুল কাদের মির্জাকে উদ্দেশ্য করে এমপি একরামুল বলেন, আপনি কাদের ভাইয়ের ছোটভাই, আপনি বুকে হাত রেখে বলেন তো গত ১০টি/১৫টি বছরে কত টাকা আমার কাছ থেকে নিয়েছেন? আমেরিকা গেছেন…কোটি কোটি টাকা আমার কাছ থেকে নিয়েছেন, আর এখন সাধু বাবা সেজেছেন। শুনেন- জীবন একটা, আজ হোক, কাল হোক মানুষকে মরতেই হবে। কিন্তু আপনি যেগুলো করে যাচ্ছেন, সারাজীবন কোম্পানিগঞ্জের লোক আপনাকে ঘৃণার চোখে দেখবে।

তিনি আরও বলেন, আপনি (আবদুল কাদের মির্জা) কথায় কথায় বলেন- আমার ছেলের হাতে অস্ত্র, আমি ২৬টা খুন করেছি; একটা খুনের কথা বলেন তো, কোথায় আমি খুন করেছি। আপনাদের পরিবার কী? আপনি নিজেই বলেন; আপনার ভাগিনাই বলেন যে, আপনারা রাজাকারের পরিবার। আমি বলেছি, সেজন্য আপনার বড়ভাই(ওবায়দুল কাদের) আমাকে জেলা আওয়ামী লীগ থেকে বাদ দিয়ে দিল। কিন্তু ইতিহাস কী আপনারা বদলাতে পারবেন? আপনি নিজেই তো বলেছেন, আমার বাবা (আবদুল কাদের মির্জার বাবা), আমার চাচা (আবদুল কাদের মির্জার চাচা) রাজাকার ছিল। বড় বড় গাভী, হিন্দুদের ঘর নিয়ে আসতো। এগুলো তো আপনার মুখেই বলা। কিন্তু আমি বুক ফুলিয়ে বলতে পারি, আমার বাবা একজন মুক্তিযোদ্ধা ছিলো, মুক্তিযুদ্ধের কমান্ডার ছিলো।

শেয়ার করুন