বেনজেমার হ্যাটট্রিকে পিএসজির বিদায়

ক্রীড়া প্রতিবেদক

বেনজেমার হ্যাটট্রিকে পিএসজির বিদায়
ছবি : ইন্টারনেট

‘ঘর পুড়িয়ে জয়োল্লাস।’ শিরোনামটা এমন হতে পারতো। আগামী মৌসুমে রিয়াল মাদ্রিদই হতে পারে কিলিয়ান এমবাপ্পের ঘর। প্রথম লেগের পর দ্বিতীয় লেগেও গোল করে ওই ঘরে আগুন ধরিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু করিম বেনজেমার হ্যাটট্রিকে পাল্টে গেছে ম্যাচের দৃশ্যপট।

কিং করিম বেনজেমায় চ্যাম্পিয়নস লিগের সম্রাট খ্যাত রিয়াল মাদ্রিদ ঘরের মাঠে তুলে নিয়েছে ৩-১ গোলের জয়। ফ্রান্সম্যান বেনজেমা করেছেন হ্যাটট্রিক। তার জাদুতে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে জিতে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠে গেছে রিয়াল মাদ্রিদ। বিদায় নিয়েছে পিএসজি।

universel cardiac hospital

ফ্রেঞ্চ লিগকে কটাক্ষ করে ফার্মাস লিগ বলা হয়। ফ্রান্সের লিগ ওয়ান যদি ফার্মাস লিগ হয় তবে ওই লিগের জমিদার পিএসজি। দলটি ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন পূরণে অঢেল অর্থ ঢেলেছে। এক মৌসুম আগে ফাইনালও খেলেছে। চলতি মৌসুমে মেসি-নেইমার-এমবাপ্পের জুটি গড়েছে। দলে এনেছে আশরাফ হাকিমি-দোনারুমাকে। কিন্তু এবার শেষ ষোলো থেকে বিদায় নিল তারা।

অথচ ফেবারিট হয়েই মাদ্রিদে এসেছিল প্যারিসের দলটি। প্রথম লেগে এমবাপ্পের গোলে ১-০ গোলে জয় পেয়েছিল। দ্বিতীয় লেগে সান্তিয়াগো বার্নাব্যুর ৬০ হাজার দর্শককে স্তব্ধ করে ৩৯ মিনিটে লিড নেয় পিএসজি। গোল করেন এমবাপ্পে।

দ্বিতীয়ার্ধে জাদু দেখান বেনজেমা। ম্যাচের ৬১ মিনিটে গোল করেন তিনি। পিএসজি গোলরক্ষক জিয়ানলুইজি দোনারুমার ভুলে বল পেয়ে যান ভিনিসিয়াস জুনিয়র। তিনি বল বাড়ান বেনজেমাকে। ফ্রান্সম্যান জালে জড়িয়ে দেন বল। এরপর ৭৬ ও ৭৮ মিনিটে গোল করে সান্তিয়াগো বার্নাব্যু উল্লাসে ভাসান বেনজেমা।

শেয়ার করুন