দ্রব্যের কৃত্রিম সংকটের পেছনে রাজনৈতিক গোষ্ঠী: বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক

বাহাউদ্দিন নাছিম

একটি রাজনৈতিক গোষ্ঠী দেশজুড়ে দ্রব্যের কৃত্রিম সংকট সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

আজ শনিবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে বরিশাল বিভাগের তৃণমূলের নেতাদের সঙ্গে বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের ভার্চুয়াল সভার শুরুতে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

বাহাউদ্দিন নাছিম বলেন, একশ্রেণির অসাধু ব্যবসায়ী এবং একটি স্বার্থবাদী রাজনৈতিক গোষ্ঠী যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না, বাংলাদেশকে পাকিস্তানের আইএসআইয়ের মতাদর্শে সাম্প্রদায়িক বাংলাদেশ বানাতে চায়, সেই অপশক্তি দ্রব্যের কৃত্রিম সংকট সৃষ্টি করার জন্য দেশের ভেতরে-বাইরে অপচেষ্টা চালাচ্ছে।

নাছিম বলেন, রমজান মাস সন্নিকটে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং গত কয়েক বছর করোনা সংক্রমণ থাকার কারণে আন্তর্জাতিক বাজারসহ আমাদের দেশেও দ্রব্যের মূল্যবৃদ্ধি হয়েছে। একটি রাজনৈতিক গোষ্ঠী, এক শ্রেণির মুনাফাখোর, সুবিধাবাদী ব্যবসায়ীদেরকে বিভিন্নভাবে উসকে দিচ্ছে। মানুষের দুঃখ, কষ্ট যাতে বৃদ্ধি পায় সেজন্য তারা নানাভাবে ষড়যন্ত্র করছে। দ্রব্য মূল্যসহ নির্মাণসামগ্রীর মূল্য যাতে বৃদ্ধি পায় সেজন্য তারা এসব ব্যবসায়ীর সঙ্গে গোপনে শলাপরামর্শ করছে।

তিনি বলেন, দেশবিরোধী অপশক্তি যারা দেশের সম্প্রীতিকে ধ্বংস করে, সাম্প্রদায়িক রাজনীতি করে বাংলাদেশের স্থিতিশীলতা নষ্ট করতে চায়, গণতন্ত্রকে ধ্বংস করতে চায় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের মোকাবেলা করতে সক্ষম।

বাহাউদ্দিন নাছিম বলেন, সরকার বাজার মনিটরিংয়ে নিয়মিত কাজ করছে। সরকারের পক্ষ থেকে দৃঢ় পদক্ষেপ নেয়া হচ্ছে, যার কারণে বাজার ঘুরে দাঁড়াচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা করোনায় মানুষের পাশে দাঁড়িয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীদেরকেও বাজার পর্যবেক্ষণ করার কথা বলা হয়েছে। কোথাও কোনো অনিয়ম হলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর জন্য নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি দেশে দুর্ভিক্ষ, দ্রব্যের দাম ক্রয়ক্ষমতার বাইরে ইত্যাদি বলে মানুষের মাঝে উদ্বেগ, হতাশা ছড়িয়ে সফল হওয়ার চেষ্টা করছে। তারা আন্দোলনের নামে অপরাজনীতি করে ব্যর্থ হয়েছে। এ যাত্রায়ও ব্যর্থ হবে এবং আওয়ামী লীগের জয় হবে।

তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশ্য করে নাছিম বলেন, আপনারা তৃণমূল হলেন আওয়ামী লীগের শক্তি। আওয়ামী লীগকে সঠিক ধারার মধ্যে দিয়ে সংগঠিত করে শক্তিশালী ও জনমতকে আওয়ামী লীগের পক্ষে আরও জোরদার করতে হবে। আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা যদি মাঠে নেমে কাজ করে দল অবশ্যই শক্তিশালী হবে।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহ। সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমু।

এ ছাড়াও সভায় যুক্ত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, নির্বাহী পরিষদ সদস্য গোলাম কবীর রাব্বানী চিনু ও আনিসুর রহমান।

এছাড়া সভায় বরিশাল বিভাগের অন্তর্গত জেলা সমূহের আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ, জেলা পরিষদের চেয়ারম্যান, সংসদ সদস্য, উপজেলা আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক, ইউনিয়ন সভাপতি, সাধারণ সম্পাদক ও দলীয় প্রতীকে নির্বাচিত চেয়ারম্যানরা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

শেয়ার করুন