যানজট কমাতে ট্রাফিক বিভাগের দায়িত্ব চান ডিএনসিসি মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে যানজটের দৃশ্য
রাজধানীতে যানজটের দৃশ্য। ফাইল ছবি

ট্রাফিক নিয়ন্ত্রণ ও যানজট কমানোর দায়িত্ব নিতে চান ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, তাকে এই দায়িত্ব দেওয়া হলে তিনি দেখাবেন কিভাবে যানজট কমাতে হয়।

রিপোর্টার্স ভিলেজ ওয়েলফেয়ার সোসাইটি দ্বিবার্ষিক সাধারণ সভা ও নির্বাচন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কথা বলছিলেন মেয়র আতিকুল ইসলাম। রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আজ বুধবার অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

universel cardiac hospital

রাজধানীর সড়ক সিটি করপোরেশনের অধীন হলেও ট্রাফিক বিভাগ তা নয় উল্লেখ করে ডিএনসিসি মেয়র বলেন, একারণে রাস্তায় কতগুলো গাড়ি চলবে এটা নিয়ন্ত্রণের ক্ষমতা সি‌টি করপোরেশনের মেয়র হিসেবে আমার নেই। তাহলে কীভাবে হবে? অনেকেই বলছেন এত ট্রাফিক জ্যাম কেন? মেয়ররা কী করেন?’

আতিকুল ইসলাম বলেন, তাই আমি বিনয়ের সঙ্গে বলবো, যেভাবে দখল হওয়া খালগুলো অবমুক্ত করার দায়িত্ব দিয়েছেন, একইভাবে ট্রাফিক পুলিশ ‌বিভাগও আমাদের নিয়ন্ত্রণে দেন। তাহলে আমরা আপনাদের দেখাতে পারবো, কীভাবে ট্রাফিক নিয়ন্ত্রণ করতে হয়। কীভাবে যানজট কমাতে হয়।

রাজধানীর ট্রাফিকের দায়িত্ব পেলে সকলকে ডেকে অনুসন্ধান করে কোথায় কোথায় সমস্যা তা চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ঢাকা উত্তরের এই মেয়র।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইয়ুব ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের (আইএবি) স্থপতি মোবাশ্বের হোসেন।

শেয়ার করুন