আইপিএলে খেলার প্রস্তাব পেলেন তাসকিন

ক্রীড়া প্রতিবেদক

তাসকিন আহমেদ
তাসকিন আহমেদ

আগামী ২৬ মার্চ পর্দা উঠবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন মৌসুমের। এই টুর্নামেন্টে খেলার জন্য প্রস্তাব পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ। আইপিএলে নতুন দল লখনউ সুপার জায়ান্টস তাসকিনকে দলে টানতে আগ্রহী। তবে এক্ষেত্রে একটি শর্ত জুড়ে দিয়েছে তারা। আইপিএলের পুরো মৌসুমের জন্য ছাড়পত্র দিতে হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

তাসকিন আহমেদ বর্তমানে আছেন দক্ষিণ আফ্রিকায়। সেখানে বাংলাদেশ দলের হয়ে ওয়ানডে সিরিজ খেলছেন তিনি। লখনউ চাচ্ছে এই সিরিজ শেষেই তাসকিনকে পেতে। সেক্ষেত্রে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে না ডানহাতি পেসারের।

universel cardiac hospital

আইপিএলের এই দল থেকে এও বলা হয়েছে যে, তাসকিনকে ছাড়পত্র দেওয়া বা না দেওয়ার সিদ্ধান্ত আজকের (সোমবার) মধ্যেই তাদের জানাতে হবে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করা হলে মত ও পথকে বিসিবির শীর্ষ এক কর্তা বললেন, ‘আমরা এই ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নিইনি। আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হবে।’

এবার মেগা নিলামে ইংল্যান্ডের পেসার মার্ক উডকে দলে নিয়েছিল লখনউ। তবে আইপিএল শুরুর আগেই ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন এই ইংলিশ ক্রিকেটার। তার পরিবর্তেই তাসকিনকে দলে নিতে চায় লখনউ। শেষ পর্যন্ত তাসকিন খেলার ছাড়পত্র পেলে এবারের মৌসুমে বাংলাদেশ থেকে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আইপিএল মাতাবেন তিনি।

নিলাম থেকে আগেই দল পেয়েছেন আরেক পেসার মুস্তাফিজুর রহমান। এবার দিল্লি ক্যাপিটালসে নাম লিখিয়েছেন বাঁহাতি কাটার স্পেশালিস্ট।

শেয়ার করুন