বাংলাদেশ সরকার যুক্তরাষ্ট্রের মহানুভবতায় কৃতজ্ঞ : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি

বাংলাদেশ সরকার যুক্তরাষ্ট্রের মহানুভবতায় কৃতজ্ঞ বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, ‘যুক্তরাষ্ট্র করোনার দুঃসময়ে সব সময়ই বাংলাদেশের পাশে থেকেছে। কখনও তারা ভেন্টিলেটর পাঠিয়েছে, কখনও ভ্যাক্সিন পাঠিয়েছে, কখনও আবার অন্যান্য চিকিৎসা সামগ্রী দিয়েছে।’

সোমবার সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে যুক্তরাষ্ট্র সরকারের উপহার হিসেবে দেওয়া ভ্যাক্সিন ফাইজার-মডার্নার কার্যক্রম সরেজমিনে পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

universel cardiac hospital

যুক্তরাষ্ট্র সরকারের আন্ডার সেক্রেটারি মিজ প্যাট্রিসিয়া নুল্যান্ড, বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর এবিএম খুরশিদ আলম, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কবীরসহ অন্যান্য কর্মকর্তারা এসময় সেখানে উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ‘বিশ্বের অনেক দেশই যখন করোনার টিকার জন্য হাহাকার অবস্থায় ছিল সেসময় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশকে ৬ কোটি ১০ লাখ ডোজ ফাইজার ও মডার্নার মতো অত্যন্ত কার্যকর ভ্যাক্সিন পাঠিয়েছে। এতে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও শক্তিশালী হয়েছে। বাংলাদেশ সরকার যুক্তরাষ্ট্রের এই মহানুভবতায় কৃতজ্ঞ। বাংলাদেশ সরকার অনুষ্ঠানে উপস্থিত আমেরিকার আন্ডার সেক্রেটারির মিজ নুল্যান্ডের মাধ্যমে আমেরিকার রাষ্ট্রপতি ও জনগণের কাছে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছে।’

বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের বিদ্যমান সুসম্পর্ককে আরও সম্প্রসারণ করতে আমেরিকা সোচ্চার রয়েছে বলে জানান মার্কিন আন্ডার সেক্রেটারি মিজ নুল্যান্ড। যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংকটে বাংলাদেশ যুক্তরাষ্ট্রের পাশে ছিল জানিয়ে বাংলাদেশের জনগণের প্রতি এসময় তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন