কুবিতে এখনো ১৪ শতাংশ আসন শূন্য

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে একাধিকবার মেধা তালিকা প্রকাশের পরও ১৪৩টি আসন ফাঁকা রয়েছে। যা মোট আসনের প্রায় ১৪ শতাংশ।

এদিকে শূন্য আসন পূরণে আগামী ৩০ মার্চ পর্যন্ত ভর্তি কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (২১ মার্চ) কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভা শেষে সংশ্লিষ্ট ইউনিটগুলোর কমিটির সঙ্গে কথা বলে বিষয়টি জানা যায়।

universel cardiac hospital

জানা যায়, এ ইউনিটে ৩০টি, বি ইউনিটে ১০২টি এবং সি ইউনিটে ১১টি আসন ফাঁকা রয়েছে। কুবিতে মোট আসন ১ হাজার ৪০টি। বিশ্ববিদ্যালয়ের পূর্ব নির্দেশনা অনুযায়ী আগামী ৩০ মার্চ পর্যন্ত ভর্তি নেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত ২৭ ফেব্রুয়ারি থেকেই আসন ফাঁকা রেখে নিয়মিত ক্লাস চলছে বিভাগগুলোতে। বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরুর সময় আসন ফাঁকা ছিল ৮৪টি। তবে ভর্তি বাতিল করা ও ইউনিট পরিবর্তন করার কারণে আসন ফাঁকার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ১৪৩টি।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির বলেন, আমাদের ভর্তি পরীক্ষার সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৩ মার্চ থেকে ফাঁকা আসনগুলোতে শিক্ষার্থীদের ডাকা হবে। এক্ষেত্রে যাদের ভাইবা হয়েছে, তাদের বিষয় দেওয়া হবে এবং বাকিদের ভাইবার ব্যবস্থা করা হবে। ৩০ মার্চের মধ্যে ফাঁকা আসন পূরণের ব্যবস্থা করা হবে। যদি তারপরও না হয় তবে ৩০ তারিখ আবার সভা ডেকে পরবর্তী করণীয় কী হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শেয়ার করুন