প্লেন বিধ্বস্ত: শি জিনপিংকে শেখ হাসিনার শোকবার্তা

নিজস্ব প্রতিবেদক

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ১৩২ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় দেশটির প্রেসিডেন্ট শি জিনপিংয়ের উদ্দেশ্যে শোকবার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার (২২ মার্চ) প্রধানমন্ত্রী স্বাক্ষরিত এক শোকবার্তায় তিনি লিখেন, সোমবার (২১ মার্চ) দক্ষিণ চীনে ১৩২ জন আরোহী নিয়ে চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের একটি বিমানের দুঃখজনক দুর্ঘটনার খবরে আমি গভীরভাবে শোকাহত। দুর্ঘটনাকবলিতদের জন্য প্রার্থনা করছি।

universel cardiac hospital

শোকবার্তায় তিনি আরও লিখেন, বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে আমি তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি। দুঃখের এই সময়ে, আমরা আমাদের বিশ্বস্ত এবং কৌশলগত অংশীদার চীনের সরকার এবং জনগণের পাশে আছি। কারণ, তারা সাহস ও দৃঢ়তার সঙ্গে পরিস্থিতির মোকাবিলা করছে।

এদিকে দুর্ঘটনার ২৪ ঘণ্টার বেশি পার হলেও এখনো খোঁজ মিলেনি আরোহীদের। অপেক্ষা বাড়ছে ভুক্তভোগীদের স্বজনদের। তবে আরোহীদের কেউই হয়তো বেঁচে নেই বলে ধারণা করা হচ্ছে। প্রায় দুই হাজার উদ্ধারকর্মী ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

বিধ্বস্ত হওয়া বিমানটিতে ১২৩ জন যাত্রী ও নয়জন ক্রু সদস্য ছিলেন। ফ্লাইট এমইউ৫৭৩৫ গুয়াংঝি শহরের উদ্দেশ্যে কুনমিং থেকে যাত্রা করেছিল।

দুর্ঘটনার পরই প্রেসিডেন্ট শি জিনপিং ঘটনার তদন্তসহ আরোহীদের উদ্ধারে সব ধরনের তৎপরতা অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্টদের।

শেয়ার করুন