ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

যথাযোগ্য মর্যাদা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২২ উদযাপন করেছে ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া (ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়)।

রোববার (২৭ মার্চ) বিকেল ৪টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা, পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র “অনিল বাগচীর একদিন” প্রদর্শনীর মাধ্যমে জাঁকজমকপূর্ণভাবে দিবসটি উদযাপন করা হয়।

universel cardiac hospital

ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফারুক আহম্মদ উল্লা খানের সভাপতিত্বে অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে তিনি এদেশের শিক্ষার্থী সমাজকে স্বাধীনতার চেতনায় সোনার বাংলাদেশ গড়ার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি কুয়েত বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি মুকাই আলী লুৎফর রহমান। ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের কলা এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মিজানুর রহমান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন এবং ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর কাজী মোঃ মোস্তফা জালাল, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ মেরাজুল ইসলাম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মিসেস ফাহমিদা আক্তারসহ বিশ্ববিদ্যালয়ের সকল ফ্যাকাল্টি মেম্বার, শিক্ষার্থী এবং কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সংগীত ও আবৃত্তি প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্তদের মাঝে মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন বই উপহার হিসেবে তুলে দেন প্রধান অতিথি।

আলোচনা সভা শেষে ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজন করা হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের এবং সর্বশেষে মোরশেদুল ইসলাম পরিচালিত মুক্তিযুদ্ধভিত্তিক জনপ্রিয় চলচ্চিত্র “অনিল বাগচীর একদিন” প্রদর্শন করা হয়।

শেয়ার করুন