কথা রাখলেন রোনালদো, বিশ্বকাপে পর্তুগাল

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ নিশ্চিত করেছে পর্তুগাল
ছবি : ইন্টারনেট

ক্রিশ্চিয়ানো রোনালদো আগের দিনই বলে রেখেছিলেন, পর্তুগাল ছাড়া কোনো বিশ্বকাপ হবে না। ইতালিকে হারিয়ে চমকে দেওয়া নর্থ মেসিডোনিয়া তাদেরও বিদায় করে দিতে পারে, এমনটা ভাবতেই রাজি ছিলেন না পর্তুগিজ যুবরাজ।

শেষ পর্যন্ত তিনি কথা রাখলেন, কথা রাখলো তার দল। পর্তুগিজ যুবরাজ রোনালদোকে কাতার বিশ্বকাপের ওই কাঙ্খিত টিকিট উপহার দিলেন ব্রুনো ফার্নান্দেজ।

universel cardiac hospital

মঙ্গলবার রাতে পোর্তয় অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইপর্বের প্লে অফ ম্যাচে ব্রুনোর জোড়া গোলে নর্থ মেসিডোনিয়াকে ২-০ গোলে হারিয়েছে পর্তুগাল। বিশ্বকাপে নিশ্চিত করেছে জায়গা।

প্রত্যাশার চাপ বনাম স্বপ্ন কিংবা উচ্চাকাঙ্খার ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছে ফিফা র্যাংকিংয়ে ওপরের দিকে থাকা পর্তুগাল। ইতালিকে বিদায় করে নর্থ মেসিডোনিয়া অলৌকিক স্বপ্ন ছোঁয়ার উচ্চাকাঙ্খা করছিল। কিন্তু ম্যাচের ৩২ ও ৬৫ মিনিটে ব্রুনো ফার্নান্দেজ গোল করে তাদের স্বপ্নের সীমনায় দাড়ি বসিয়ে দেন।

প্রথমার্ধে ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার গোল করেন ক্লাব সতীর্থ রোনালদোর দেওয়া বল ধরে। দ্বিতীয়ার্ধে তাকে দিয়ে গোল করান লিভারপুল স্ট্রাইকার ডিয়াগো জোটা। ম্যাচে পর্তুগাল গোল মুখে মেসিডোনিয়াকে কোন শটই নিতে দেয়নি।

অন্যদিকে পর্তুগাল গোল মুখে তিনটি ভালো শট নিয়েছে। ভালো ছয়টি আক্রমণ তুলেও শট গোলে রাখতে ব্যর্থ হয়েছে। এছাড়া ম্যাচে ৬৪ ভাগ বল পায়ে রেখে কর্তৃত্ব করেছে পর্তুগিজরা। ম্যাচটা ঘরের মাঠে ভরা গ্যালারিতে ছিল। রোনালদো-ব্রুনোরা সুযোগটা দু’হাতে নিয়েছেন।

শেয়ার করুন