তিতুমীর কলেজের শিক্ষার্থীদের সঙ্গে দ্বন্দ্ব, এনার শ্রমিকদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক

মহাখালীতে এনা পরিবহনের শ্রমিকরা সড়ক অবরোধ করেন

রাজধানী ঢাকার মহাখালীতে তিতুমীর কলেজের শিক্ষার্থীদের সঙ্গে এনা পরিবহনের স্টাফদের মধ্যে কথা কাটাকাটির ঘটনায় বাস ভাংচুর করেন শিক্ষার্থীরা। এ ঘটনার পর এনা পরিবহনের একটি বাস সড়কে আড়াআড়িভাবে রেখে ও সড়কে বসে দুই পাশের সড়ক বন্ধ করে দেন বাস টার্মিনালের শ্রমিকরা।

বুধবার (৩০ মার্চ) রাত ৮টা ৫৫ মিনিটে সড়ক অবরোধ করেন শ্রমিকরা। প্রায় ৩৫ মিনিটের বেশি সময় দুই পাশের সড়কে অবরোধের কারণে মহাখালীতে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

universel cardiac hospital

এসব তথ্য জানান ট্রাফিক গুলশান বিভাগের মহাখালী জোনের সহকারী কমিশনার (এসি) আশাফাক আহমেদ।

তিনি বলেন, মহাখালীর আমতলীতে এনা পরিবহনের একটি বাসে তিতুমীর কলেজের ৩-৪ জন শিক্ষার্থী ছিলেন। শিক্ষার্থীদের সঙ্গে বাসের সুপারভাইজার-চালকদের মধ্যে হট্টগোল হয়। এরপর শিক্ষার্থীরা বাসটি ভাংচুর চালান। ঘটনাস্থলে প্রায় ৫০-৬০ জন জড়ো হওয়ায় বাসটি দ্রুত মহাখালী আইসিডিডিআর’বির সামনে চলে আসে। ধাওয়া দিয়ে আইসিডিডিআর’বির সামনে শিক্ষার্থীরা বাসটি আটক করে।

সহকারী পুলিশ কমিশনার আশাফাক আহমেদ বলেন, এ ঘটনা জানতে পেরে মহাখালী বাস টার্মিনাল থেকে শ্রমিকরা আইসিডিডিআর’বির সামনে চলে আসেন। শ্রমিকদের দেখে শিক্ষার্থীরা সবাই ঘটনাস্থলে ছেড়ে চলে যান। এ সময় শ্রমিকরা এনা পরিবহনের বাসটি আড়াআড়ি করে দিয়ে সড়কের দুই পাশে বসে অবরোধ করে রাখেন। প্রায় ৩৫ মিনিট ধরে দুই পাশের সড়ক বন্ধ থাকায় মহাখালীতে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এরপর মহাখালী বাস টার্মিনাল কর্তৃপক্ষের সভাপতি ও শ্রমিকদের সঙ্গে কথা বলে সড়ক স্বাভাবিক করা হয়। এ ঘটনায় মহাখালী বাস টার্মিনালের ইনকামিং-আউটগোয়িং পুরোটাই বন্ধ ছিল বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

শেয়ার করুন