ভাসানচরের পথে আরও ১ হাজার ৫৪৪ রোহিঙ্গা

কক্সবাজার প্রতিনিধি

জাহাজে ভাসানচরের পথে রোহিঙ্গারা
ফাইল ছবি

কক্সবাজারের উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প থেকে ভাসানচরে যাচ্ছেন আরও ১ হাজার ৫৪৪ রোহিঙ্গা। আজ বুধবার দুপুর ২টার দিকে ২০টি বাসে করে এক হাজার ২২ জন ও বিকেল সাড়ে ৫টায় ১২টি বাসে ৫২২ রোহিঙ্গা উখিয়া ডিগ্রি কলেজ থেকে কক্সবাজার ত্যাগ করেন।

১৪ এপিবিএনের পুলিশ সুপার (এসপি) মো. নাইমুল হক জানান, প্রথম দফায় এক হাজার ২২ জন আর দ্বিতীয় দফায় ৫২২ রোহিঙ্গা ট্রানজিট ক্যাম্প ত্যাগ করেন। তারা রাতে চট্টগ্রামে পৌঁছাবেন এবং বৃহস্পতিবার সকালে সেখান থেকে ভাসানচরে পথে জাহাজে ওঠার কথা রয়েছে।

universel cardiac hospital

সূত্র জানায়, এখন পর্যন্ত ২৯ হাজার রোহিঙ্গা ভাসানচরে আবাসন গড়েছে। ২০২০ সালের ডিসেম্বর থেকে চলতি বছরের মার্চের শেষ সময়ে ১৪ দফা পর্যন্ত সাড়ে ৩০ হাজার রোহিঙ্গার অবস্থান হবে ভাসানচর। ভাসানচর আশ্রয়ণ প্রকল্পে নির্মিত ১২০ গুচ্ছগ্রামে এক লাখ রোহিঙ্গা নেওয়ার টার্গেট নিয়ে কাজ করছে সরকার।

এর আগে ২০১৭ সালের ২৫ আগস্টের পর মিয়ানমারের সেনাদের নিপীড়ন হতে প্রাণে বাঁচতে দেশটির রাখাইন রাজ্য থেকে বাংলাদেশে পালিয়ে আসেন প্রায় সাড়ে সাত লাখ রোহিঙ্গা। এর আগে বিভিন্ন সময় আসেন আরও সাড়ে তিন লাখ। সব মিলিয়ে ১১ লাখেরও বেশি রোহিঙ্গা উখিয়া-টেকনাফ শরণার্থী শিবিরগুলোতে বসবাস করছেন।

শেয়ার করুন