সরকারের ব্যর্থতায় নিত্যপণ্যের দাম আকাশচুম্বী : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

মির্জা ফখরুল
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ক্ষমতাসীন আওয়ামী লীগকে সরাতে না পারলে দেশের জনগণ স্বস্তি পাবে না বলে মন্তব্য করেছেন।

তিনি বলেন, জনগণকে স্বস্তি দিতে এই সরকার ব্যর্থ হয়েছে। নিত্যপণ্যের দাম কমাতে সরকার ব্যর্থ হয়েছে৷ কাল থেকে রোজা, কিন্তু সীমাহীন ব্যর্থতা আর সরকারের লোভের কারণে নিত্যপণ্যের দাম আকাশচুম্বী। এই ভয়াবহ অবস্থা সৃষ্টিকারী আওয়ামী লীগকে সরাতে না পারলে জনগণ স্বস্তি পাবে না।

universel cardiac hospital

শনিবার (২ এপ্রিল) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি আয়োজিত প্রতীকী অনশনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এই কর্মসূচির আয়োজন করেছে বিএনপি। সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে প্রতীকী অনশন কর্মসূচি শুরু হয়।

বিএনপি মহাসচিব বলেন, গণঅনশনের মাধ্যমে এই সরকারকে পরাজিত করতে হবে। এই সরকারকে জানাতে হবে, তাদের ওপর জনগণের আস্থা নেই। তাদের ক্ষমতা থেকে সরে যেতে হবে। পদত্যাগ করে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

দলের অনেক নেতা-কর্মীকে আটক রাখা হয়েছে জানিয়ে মির্জা ফখরুল বলেন, বেগম জিয়াকে মিথ্যা মামলায় আটক করে রাখা হয়েছে। এসময় সব রাজনৈতিক নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন তিনি।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব আমিনুল হক। প্রতীকী অনশনে অংশ নিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর বিএনপি নেতা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল সহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

শেয়ার করুন