আইপিএল : দল হারলেও মোস্তাফিজের বাজিমাত

ক্রীড়া ডেস্ক

তিন দিনের কোয়ারেন্টিনে থাকার কারণে আইপিএলের ১৫তম আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে প্রথম ম্যাচ খেলতে পারেননি মোস্তাফিজুর রহমান। তবে দ্বিতীয় ম্যাচে সুযোগ পেয়েই করলেন বাজিমাত। ৪ ওভারে ২৩ রান দিয়ে তিন উইকেট তুলে নিয়ে দিল্লির অভিষেকটা রাঙিয়ে রাখলেন কাটার মাস্টার। যদিও মোস্তাফিজ ভালো করলেও মোস্তাফিজের দল গুজরাট টাইটান্সের বিপক্ষে ১৪ রানে হেরেছে।

শনিবার (২ এপ্রিল) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে বোলিং নেন দিল্লির অধিনায়ক রিশাভ পান্ত। প্রথম ওভারেই মোস্তাফিজের হাতে বল তুলে দেন পান্ত। অধিনায়ককে নিরাশ করেননি বাঁহাতি এই পেসার। দলের বোলারদের মধ্যে সবচেয়ে সেরা বোলিং ফিগার মোস্তাফিজেরই। বাঁহাতি এই পেসার ৪ ওভারে ২৩ রান খরচায় তুলে নেন তিনটি উইকেট। প্রথম ওভারে ১ উইকেট নেওয়ার পর শেষ ওভারে তার পকেটে যায় আরও ২ উইকেট। বোলিং ইনিংসে মাত্র একটি বাউন্ডারি হজম করেছেন। ডট বল ছিল ৭টি। গুজরাটের হয়ে শুভমান গিল সর্বোচ্চ ৪৬ বলে ৮৪ রান করেন।

universel cardiac hospital

বাকি বোলারদের কেউই ভালো করতে পারেননি। দিল্লির পেসার শার্দুল ঠাকুর ৪২ রান খরচ করে উইকেট শূন্য ছিলেন। ২ উইকেট নেওয়া খলিল আহমেদ খরচ করেছেন ৩৪ রান। অন্যদিকে, প্যাটেল ৩৭ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন। কুলদীপ যাদব ৩২ রানে নেন একটি উইকেট।

বাঁহাতি পেসার মোস্তাফিজের সঙ্গে অন্য কেউ ভালো না করাতেই মূলত গুজরাট ৬ উইকেট হারিয়ে ১৭১ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়ে ফেলে। মাঝারি মানের এই লক্ষ্যে খেলতে নেমে মোস্তাফিজের দিল্লি শুরুতেই বেশ কিছু উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। চতুর্থ উইকেটে পান্ত এবং ললিত যাদব মিলে ৬১ রানের জুটি করে চাপ সামলে উঠছিলেন। কিন্তু যাদব ২৫ রানে দুর্ভাগ্যজনক রানআউট হতেই পাল্টে যায় চিত্রনাট্য। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৭ রানে থামে দিল্লির ইনিংস। রিশাভ পান্তের ব্যাট থেকে সর্বোচ্চ ৪৩ রানের ইনিংস আসে।

শেয়ার করুন