পাকিস্তানে মার্শাল ল জারি হলে তারাই দায়ী হবেন যারা সাংসদদের কিনেছেন

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট নিয়ে যখন তুমুল উত্তেজনা তখন বিস্ফোরক মন্তব্য করেছেনন দেশটির তথ্য ও আইনমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। তিনি বলেছেন, পাকিস্তানে মার্শাল ল জারি হলে যারা সাংসদদের কিনে নিয়েছেন তারাই দায়ী হবেন। খবর জিও নিউজের।

শনিবার (৯ এপ্রল) পাকিস্তানের জাতীয় সংসদের অভ্যন্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। ফাওয়াদ আরও বলেন, সুপ্রিম কোর্ট সংসদের ‘উপরে নয়’। ‘টি-টোয়েন্টি ম্যাচ’ খেলা এখনও বাকি।

universel cardiac hospital

উল্লেখ্য, এর আগে ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব বাতিল করে দিয়েছিলেন পার্লামেন্টের ডেপুটি স্পিকার কাসিম খান সুরি। যদিও পরে ডেপুটি স্পিকারের আদেশকে অবৈধ ঘোষণা করেন দেশটির সুপ্রিম কোর্ট। একই সঙ্গে সংসদ অধিবেশন চালুর আদেশ দেওয়া হয়।

এই পরিস্থিতিতে অনাস্থা ভোট এড়াতে পিটিআই সরকারের তুমুল প্রচেষ্টা সত্ত্বেও আজ শনিবার সকাল সাড়ে ১০টায় পাকিস্তানের পার্লামেন্টে তার ভাগ্য নির্ধারণী অধিবেশন শুরু হয়। নানা নাটকীয়তা আর তৃতীয়বারের মতো মুলতবি হয়ে যাওয়া এই অধিবেশন স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরুর কিছুক্ষণ পর ইশার নামাজের জন্য আবারও স্থগিত করা হয়েছে।

সর্বশেষ পাওয়া খবরে পাকিস্তানের গণমাধ্যম ডন বলছে, ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোটের অধিবেশন চতুর্থবারের মতো মুলতবি করা হয়েছে। ইশার নামাজ শেষে স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় এই অধিবেশন শুরুর কথা রয়েছে।

শেয়ার করুন